Advertisement
২৫ জুলাই ২০২৪
Suhotra Mukhopadhyay

নায়ক থেকে গায়কের পথে সুহোত্র, প্রথম প্লে-ব্যাক করছেন অভিনেতা, তা-ও গোয়েন্দা ছবিতে

গোয়েন্দা গল্প থেকে থ্রিলার কিংবা নিপাট প্রেমের গল্প, সবেতেই সাবলীল অভিনেতা সুহোত্র মুখোপাধ্যায়। তবে এ বার 'গায়ক' সুহোত্রের আত্মপ্রকাশ ঘটতে চলেছে।

সুহোত্র মুখোপাধ্যায়।

সুহোত্র মুখোপাধ্যায়। ছবি: ইনস্টাগ্রাম।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২৪ ১৮:৪১
Share: Save:

নতুন প্রজন্মের অভিনেতাদের মধ্যে তাঁর অভিনয় নজর কেড়েছে দর্শকদের। সিরিজ় এবং সিনেমা, দুই ক্ষেত্রেই অভিনয় দক্ষতায় নিজের পোক্ত জায়গা করে নিচ্ছেন টলিপাড়ায়। গোয়েন্দা গল্প থেকে থ্রিলার কিংবা নিপাট প্রেমের গল্প, সবেতেই সাবলীল অভিনেতা সুহোত্র মুখোপাধ্যায়। তবে এ বার ‘গায়ক’ সুহোত্রের আত্মপ্রকাশ ঘটতে চলেছে। ছোট থেকেই গান ভালবাসেন। শিখেছেনও কিছু দিন। যদিও গানকে যে পেশা করবেন, তেমন চিন্তা কখনও আসেনি। তবে এ বার সুযোগ এল তাঁর আসন্ন ছবি ‘অরণ্য’র প্রাচীন প্রবাদ’-এ।

নিজের ইচ্ছেয় নয়, পরিচালক দুলাল দে-র উস্কানিতেই এ বার গাইলেন অভিনেতা। সুহোত্র আনন্দবাজার অনলাইনকে বলেন, ‘‘ছবিতে একটা দৃশ্যে আমি গুনগুন করি। সেটাই শুনেই পরিচালক বলেন, আমার কণ্ঠেই গানটা রাখবেন। তবে আমি যে গান গাই, তেমন নয়। এটাই প্রথম বার। দুলালদা ভরসা দিলেন বলেই ফাঁদে পা দিলাম।’’ আজকাল বহু অভিনেতাকেই দেখা যায় গায়কের ভূমিকায়। তবে কখনও বিকল্প পেশা হিসেবে বেছে নেবেন গানকে? অভিনেতার সাফ কথা, ‘‘না, এ বার পরিচালক চেয়েছেন বলেই গাইলাম। আমার পেশা অভিনয়। ছবিতে দৃশ্যটা বাস্তবসম্মত করতে আমার কণ্ঠের দরকার ছিল, তাই গাইলাম।’’ সাংবাদিক দুলাল দে-র প্রথম ছবি। যদিও সুহোত্রের কথায়, তিনি সাংবাদিক দুলাল দে-কে খুব ভাল চেনেন না। তবে কাজ করতে গিয়ে পরিচালকের মধ্যে সাংবাদিক সত্তাকে পেয়েছেন। পরিচালকের সঙ্গে আলাপ সুহোত্রের ‘মুক্তি’ সিরিজ়ে কাজ করার সময়। এর পর এই ছবির হাত ধরেই এই সম্পর্ক যেন দৃঢ় হল। সব ঠিক ঠাক থাকলে জুলাই মাসে মুক্তি পাবে এই ছবি। সুহোত্র ছাড়া ছবিতে মুখ্য চরিত্রে রয়েছেন জীতু কমল, শিলাজিৎ, রফিয়াত রশিদ মিথিলা, লোকনাথ দে-র মতো অভিনেতারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Suhotra Mukhopadhyay Tollywood Film Tollywood Actor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE