Advertisement
১৯ জুন ২০২৪
aamir khan

Aamir Khan: কী উদ্ভট গল্প, পাঁচ মিনিট চিত্রনাট্য শুনেই ‘লগান’-এর প্রস্তাব ফিরিয়েছিলেন আমির!

তাঁর কেরিয়ারে এ ছবি মাইলফলক। ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসেও। সেই ‘লগান’-এর প্রস্তাব নাকি প্রথমে ফিরিয়ে দিয়েছিলেন আমির খান!

শুধু দেশে নয়, বিদেশেও সাড়া ফেলেছিল ‘লগান’।

শুধু দেশে নয়, বিদেশেও সাড়া ফেলেছিল ‘লগান’।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৩ জুন ২০২২ ২০:১৩
Share: Save:

অস্কারের দৌড়ে পৌঁছনো পাঁচটি ভারতীয় ছবির একটি। তাঁর নিজের বলিউড কেরিয়ারেও অন্যতম মাইলফলক। কিন্তু জানেন কি, সেই ‘লগান’ ছবির প্রস্তাবই প্রথমে ফিরিয়ে দিচ্ছিলেন আমির খান? একটি সাক্ষাৎকারে সে কথা জানিয়েছিলেন পর্দার ‘ভুবন’ নিজেই!

মুম্বই সংবাদমাধ্যমকে দেওয়া ওই সাক্ষাৎকারে আমির বলেন, ‘‘চিত্রনাট্য শুনছিলাম। পাঁচ মিনিট শুনেই মনে হয়েছিল, ‘লগান’-এর গল্পটা কী উদ্ভট রে বাবা! কিছু লোকজন কর দিতে পারছে না কারণ বৃষ্টি হচ্ছে না। সে জন্য তারা ব্রিটিশদের সঙ্গে ক্রিকেট খেলবে? এ আবার কী অদ্ভুত ভাবনা! আশুতোষ (গোয়ারিকর)-কে সোজা বলেছিলাম, গল্প বদলাও।’’

‘লগান’-এর চিত্রনাট্য চূড়ান্ত হওয়ার পরে হাতে পেয়ে মনে ধরে আমিরের। তবু তখনও নায়ক চরিত্র করতে সাহস পাচ্ছিলেন না ‘মিস্টার পারফেকশনিস্ট’। পরিচালককে সে কথাও জানিয়েছিলেন অভিনেতা। সাক্ষাৎকারে আমির বলেন, ‘‘ছবির প্রস্তাবে না-ই বলে দিয়েছিলাম। তবু কেন জানি না বারবার মনে হচ্ছিল এ ছবিটা আমি করছি না কেন?’’

তা হলে শেষমেশ কী করে ‘লগান’-এ জড়িয়ে গেলেন আমির?

অভিনেতা জানান, তাঁর বাবা-মাকে ‘লগান’-এর গল্প শোনান আশুতোষ। শুনতে শুনতে কেঁদে ফেলেছিলেন দু’জনেই। তাঁরাই আমিরকে বুঝেছিলেন এ ছবি অবশ্যই করা উচিত।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

aamir khan Lagaan Bollywood Film
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE