Advertisement
১১ মে ২০২৪
Aamir Khan on Mann Ki Baat

একশো পর্বে ‘মন কি বাত’, মোদীর উদ্যোগ নিয়ে নিজের মনের কথা জানালেন আমির

একশো পর্বের দোড়গোড়ায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘মন কি বাত’। আগামী ৩০ এপ্রিল হবে শততম পর্বের সম্প্রচার।

Aamir Khan participates in National Conclave on Mann Ki Baat in New Delhi

‘মন কি বাত’-এর শততম পর্ব উদ্‌যাপনে আয়োজিত বিশেষ সম্মেলনে উপস্থিত আমির। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৩ ১৪:৪৩
Share: Save:

২০১৪ সালে শুরু হওয়ার পর সময়ের সঙ্গে ‘মন কি বাত’ অনুষ্ঠান দেশবাসীর জনপ্রিয়তা আদায় করে নিয়েছে। দেখতে দেখতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এই উদ্যোগ সেঞ্চুরি হাঁকাতে চলেছে। আগামী ৩০ এপ্রিল সম্প্রচারিত হবে ‘মন কি বাত’-এর শততম পর্ব। তার আগে বুধবার দিল্লির বিজ্ঞান ভবনে প্রসার ভারতীর উদ্যোগে একটি বিশেষ সন্মেলনের আয়োজন করা হয়।

বুধবার এই অনুষ্ঠানে দেশের একশো জন বিশিষ্টকে আমন্ত্রণ জানানো হয়। তার মধ্যে বলিউড থেকে উপস্থিত ছিলেন আমির খান এবং রবীনা ট্যান্ডন। প্রধানমন্ত্রীর এই উদ্যোগ নিয়ে আমিরকে প্রশ্ন করা হলে আমির বলেন, ‘‘দেশকে যিনি নেতৃত্ব দিচ্ছেন তাঁর সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে সাধারণ মানুষের এই যোগাযোগ খুবই গুরুত্বপূর্ণ।’’ এই প্রসঙ্গেই পর্দার লাল সিংহ চড্ডা বলেন, ‘‘কথোপকথনের মাধ্যমেই তো নেতৃত্ব দেওয়া উচিত। যেখানে একজন নেতা দেশ নিয়ে তাঁর ভবিষ্যৎ চিন্তা, জনগনের সমর্থনের প্রাসঙ্গিকতা ইত্যাদি বিষয়গুলোকে তুলে ধরেন।’’

‘মন কি বাত’ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শুধু তাঁর নিজের কথাই ফলাও করে বলে থাকেন। বিষয়টা নিয়ে আমিরের কী মত? অভিনেতা বলেন, ‘‘এটা ওঁর ব্যক্তিগত সিদ্ধান্ত, কারণ শো-টা ওঁর। দেশবাসীর সমস্যা শোনা বা তাঁদের সঙ্গে যোগাযোগ স্থাপনের ওঁর নিজস্ব একটা স্টাইল রয়েছে। আমার তো মনে হয় এটা খুবই গুরুত্বপূর্ণ উদ্যোগ।’’

বুধবার এই আলোচনা সভার উদ্বোধন করলেন উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় তথ্য সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর। বিকালে সম্মেলনের ‘আহ্বান সে জন আন্দোলন’ শীর্ষক একটি আলোচনাচক্রেও যোগ দেওয়ার কথা আমিরের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE