Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Bollywood Scoop

একের পর এক ব্যর্থতায় অভিনয়ে বিরতি, এ বার কি অন্য পেশা বেছে নিলেন আমির খান?

বক্স অফিসে ‘ঠগ্‌স অফ হিন্দোস্তান’, ‘লাল সিংহ চড্ডা’-র বেনজির ব্যর্থতার পরে অভিনয় থেকে লম্বা বিরতি নিয়েছেন আমির খান। আপাতত ছবির প্রযোজনায় মন দিয়েছেন বলিউড তারকা।

Aamir Khan

আমির খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৯ জুন ২০২৩ ১৫:১০
Share: Save:

কেরিয়ারের নিরিখে গত কয়েক বছর বিশেষ ভাল কাটেনি বলিউড অভিনেতা আমির খানের। বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছিল ‘ঠগ্‌স অফ হিন্দোস্তান’। তার পরে একই রকমের ভরাডুবি ‘লাল সিংহ চড্ডা’-রও। জনপ্রিয় হলিউড অভিনেতা টম হ্যাঙ্কসের ‘ফরেস্ট গাম্প’ অবলম্বনে তৈরি ছবি মন ভরাতে পারেনি দর্শক ও সমালোচকের। ‘লাল সিংহ চড্ডা’র ব্যর্থতার পরে প্রায় এক বছর প্রচারের আলো থেকে নিজেকে দূরে সরিয়ে রেখেছিলেন আমির খান। গত কয়েক মাসে ফের ক্যামেরার সামনে দেখা পাওয়া গিয়েছে মিস্টার পারফেকশনিস্টের।

তবে এখনই অভিনয়ে ফিরতে রাজি নন আমির। বরং প্রযোজনাতেই মন দিতে চান তিনি। তার প্রস্তুতিও শুরু হয়ে গিয়েছে বটে। তবে তাতেও কম হোঁচট খেতে হয়নি আমিরকে। অভিনয়, প্রযোজনা সব সরিয়ে রেখে আজকাল নাকি অন্য কাজে মন দিয়েছেন বলিউড তারকা। সম্প্রতি রেকর্ডিং স্টুডিয়োয় দেখা গিয়েছে তাঁকে। তবে কি এ বার গান গাইবেন আমির?

সম্প্রতি সমাজমাধ্যমের পাতায় একটি ভিডিয়ো পোস্ট করেন গায়িকা সোনা মহাপাত্র, যেখানে আমিরকে দেখা গিয়েছিল রেকর্ডিং স্টুডিয়োর ভিতরে। ১৯ সেকেন্ডের ওই ভিডিয়ো সমাজমাধ্যমে সাড়া ফেলে দিয়েছে। যদিও তার পরে সেই ভিডিয়ো ইনস্টাগ্রাম স্টোরি থেকে মুছেও দেন সোনা। তবে কি নতুন প্রজেক্টের কথা এখনই প্রকাশ করতে চাইছেন না আমির? জল্পনা তুঙ্গে।

এর আগে ১৯৯৮ সালে ‘গুলাম’ ছবির জন্য অলকা যাজ্ঞিকের সঙ্গে জুটি বেঁধে ‘আতি ক্যা খান্ডালা’ গান গেয়েছিলেন আমির। অন্য দিকে, প্রযোজক হিসাবে স্প্যানিশ ড্রামা ‘ক্যামপিওনেস’-এর গল্প অবলম্বনে চিত্রনাট্য ভেবেছেন আমির খান। সেই ছবিতে প্রথমে মুখ্য চরিত্রের জন্য সলমন খানকে ভেবেছিলেন আমির। তবে এখন খবর, সেই ছবিতে দেখা যেতে চলেছে অভিনেতা ফারহান আখতারতকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE