Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ নভেম্বর ২০২১ ই-পেপার

Abhijit-Lopamudra: রাখির দিন অভিজিতের দুঃখ, আমি ‘বোনলেস’! বুদ্ধিদীপ্ত জবাব লোপামুদ্রার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৩ অগস্ট ২০২১ ১৩:৩৬
অভিজিৎ এবং লোপামুদ্রা

অভিজিৎ এবং লোপামুদ্রা

প্রতি বছর রাখিবন্ধনের দিন নতুন করে মনখারাপ হয় গায়ক অভিজিৎ ভট্টাচার্যের। তাঁদের চার ভাইয়ের একটিও বোন নেই। ফলে, রাখি পরানোরও কেউ নেই। সেই দুঃখই রবিবার মজার মোড়কে পরিবেশন করলেন শিল্পী। সামাজিক পাতায় ইংরেজি হরফে ‘বোন’ (বাংলা মানে 'হাড়') শব্দটি লিখে অনুরাগীদের জানালেন, বোন নেই বলে তিনি ‘বোনলেস’! সবাইকে রাখির শুভেচ্ছাও জানিয়েছেন তিনি।

Advertisement

শিল্পীর দুঃখপ্রকাশ করার এমন মজাদার ভঙ্গি দেখে চুপ থাকতে পারেননি প্রায় ন'হাজার নেটাগরিক। প্রত্যেকে অভিজিতের সঙ্গে রাখিবন্ধনের শুভেচ্ছা বিনিময় করেছেন। সবাই অভিজিৎকে ভালবেসে, সসম্মানে ‘দাদা’র আসনেও বসিয়েছেন। কেউ মিষ্টি, কেউ উপহার, কেউ রাখির ছবি পোস্ট করে জানিয়েছেন, তাঁরা সবাই শিল্পীর পাশে। দূর থেকে সবার পাঠানো রাখি, উপহার, ভালবাসা অভিজিৎ যেন গ্রহণ করেন। তিনি মোটেই একা নন। আবার অনেকে তাঁর সমব্যথী। মন্তব্য বিভাগে লিখেছেন, ‘তাঁরাও বোনলেস’! অর্থাৎ, তাঁরাও অভিজিতের মতোই দুর্ভাগা।

অভিজিতের এই বু্দ্ধিদীপ্ত রসিকতায় সাড়া দিয়েছেন আরেক বাঙালি শিল্পী। তিনি লোপামুদ্রা মিত্র। লোপামুদ্রাও জনপ্রিয় তাঁর রসবোধের জন্য। প্রায়ই তাঁর সুরকার, শিল্পী স্বামী জয় সরকারের পোস্টে মজাদার কিছু না কিছু বক্তব্য রাখেন। সেই রকমই অভিজিতের পোস্টে গায়িকার দাবি, ‘আমি আপনার বোন, দাদা!' বাক্যে ‘বোন’ শব্দটিকে অভিজিতের মতো করেই ইংরেজিতে লিখেছেন তিনিও! দ্ব্যর্থক কথাটি নিয়ে যথারীতি হইচই শুরু। পাল্টা জবাব দিতে অভিজিতকে ভুলে একাধিক নেটাগরিক সঙ্গে সঙ্গে ব্যস্ত লোপামুদ্রার মন্তব্য নিয়ে।

আরও পড়ুন

Advertisement