ফিল্মি দুনিয়ায় ৫০ বছরে পা দিলেন বিগ-বি। আর তা নিয়েই ইনস্টাগ্রামে আবেগঘন পোস্ট করলেন ছেলে অভিষেক। বৃহস্পতিবার নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেল থেকে অমিতাভের ফেলে আসা দিনের এক সাদা-কালো ছবি শেয়ার করে অভিষেক লেখেন, ‘ছেলে হিসেবে নয়, একজন অভিনেতা এবং অনুরাগী হিসেবে কথাগুলো লিখছি... তোমার অভিনয় চাক্ষুষ দেখতে পেয়ে আমরা ধন্য। তোমার থেকে অনেক কিছু শেখার রয়েছে। সিনেমাপ্রেমীদের বিভিন্ন প্রজন্ম গর্বের সঙ্গে বলতে পারে, হ্যাঁ, আমরা অমিতাভের সময়ে জন্মেছি। পা (বাবা), ফিল্ম ইন্ডাস্ট্রিতে ৫০-এ পা রাখার জন্য তোমায় অনেক অনেক অভিনন্দন। আগামী ৫০ বছরের জন্যও অপেক্ষায় রয়েছি আমরা।’

ছোটে বচ্চনের ওই মনছোঁয়া পোস্টে কমেন্ট করেছেন হাজারও অনুরাগী। শুধু অনুরাগীরাই নন, কমেন্ট করতে দেখা গিয়েছে বলি সেলেবদেরও। ১৯৬৯-এর ৭ নভেম্বর ‘সাত হিন্দুস্থানি’ ছবি দিয়ে বলি ডেবিউ করেন অমিতাভ। এর পর ১৯৭০-এ ‘জনজির’, ‘দিওয়ার’, ‘শোলে’-র মতো সিনেমা দিয়ে বলি টাউনে নিজের ঘাঁটি ক্রমশ পাকা করতে থাকেন তিনি। এর পর আর পিছনে তাকাতে হয়নি। ঝুলিতে আসতে থাকে একের পর এক ব্লকব্লাস্টার।

দেখে নিন অভিষেকের সেই পোস্ট

 

আরও পড়ুন- গোলাপি ওয়ান পিসে কেমন নাচলেন শুভশ্রী? দেখে নিন সেই ভিডিয়ো

 

এই পঞ্চাশ বছরে অমিতাভ পেয়েছেন পদ্মশ্রী, পদ্মভূষণ, দাদা সাহেব ফালকের মতো পুরস্কার। উপরি পাওনা লাখ লাখ ভক্তের ভালবাসা, ‘পাগলামি’।

এখন বয়স হয়েছে অনেকটাই। তবু প্রাণপ্রাচুর্যে ভাটা পড়েনি এতটুকুও। যদিও কিছু দিন আগে শারীরিক অসুস্থতার জন্য মুম্বইয়ের নানাবতী হাসপাতালে ভর্তি হতে হয়েছিল তাঁকে।ফ্যানেদের কপালে দেখা গিয়েছিল চিন্তার ভাঁজ। তবে এখন ভাল আছেন ‘শাহেনশাহ’। সঞ্চালনা করছেন ‘কেবিসি’ মঞ্চে।

আরও পড়ুন-ছেলেকে জড়িয়ে মালাইকাকে কুৎসিত ইঙ্গিত! কঙ্গনার দিদির নিন্দায় সরব নেটিজেনরা