Advertisement
২৮ নভেম্বর ২০২২

গ্যাংটকে গণ্ডগোল সামলাতে পর্দায় ‘ফেলুদা’ আবির

ফি বছর একটা করে ‘ফেলুদা’ বা ‘ব্যোমকেশ’ বড় পর্দায় না দেখতে পেলে বাঙালির জিয়া নস্টাল হয়ে ওঠে। স্কুলবেলায় না ফিরতে পারার মনখারাপ দৈনন্দিনকে আলুনি করে তোলে। মূলত বাঙালি দর্শকের কথা মনে রেখেই গ্যাংটকে গণ্ডগোল সামলাতে ফের পর্দায় আসছেন ফেলুদা। সৌজন্যে সন্দীপ রায়। ফেলু মিত্তিরের ভূমিকায় আবির চট্টোপাধ্যায়কেই ফের কাস্ট করেছেন তিনি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ মে ২০১৫ ১২:০১
Share: Save:

ফি বছর একটা করে ‘ফেলুদা’ বা ‘ব্যোমকেশ’ বড় পর্দায় না দেখতে পেলে বাঙালির জিয়া নস্টাল হয়ে ওঠে। স্কুলবেলায় না ফিরতে পারার মনখারাপ দৈনন্দিনকে আলুনি করে তোলে। মূলত বাঙালি দর্শকের কথা মনে রেখেই গ্যাংটকে গণ্ডগোল সামলাতে ফের পর্দায় আসছেন ফেলুদা। সৌজন্যে সন্দীপ রায়। ফেলু মিত্তিরের ভূমিকায় আবির চট্টোপাধ্যায়কেই ফের কাস্ট করেছেন তিনি। স্ক্রিপ্ট লেখার কাজ শুরু করে দিয়েছেন পরিচালক। যদিও ২০১৬-র আগে কোনও ভাবেই এই ছবির শ্যুটিং শুরু করা যাবে না বলে জানিয়েছেন তিনি।

Advertisement

সত্যজিত্ রায়ের লেখা ‘গ্যাংটকে গণ্ডগোল’ গল্পটি ফেলুদা সিরিজের প্রথম দিকের। ‘জটায়ু’-র সঙ্গে তখনও আলাপ হয়নি ফেলুদা ও তোপসের। পরিচালক তাই খুব ভেবেই বেছেছেন তাঁর আগামী ছবির গল্প। কারণ ২০১১ সালে বড় পর্দার শেষ জটায়ু বিভু ভট্টাচার্যের মৃত্যুর পর এই চরিত্রের জন্য এখনও কাউকে খুঁজে পাননি তিনি।

সত্যজিত্ রায়ের সৃষ্ট গোয়েন্দা চরিত্র প্রদোষ মিত্র ও তাঁর অ্যাসিস্ট্যান্ট তপেস মিত্রকে তাঁরই পরিচালনায় বড় পর্দায় দেখা গিয়েছিল ‘জয় বাবা ফেলুনাথ’ ও ‘সোনার কেল্লা’ ছবিতে। পরবর্তীকালে সে দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন সন্দীপ রায়। তোপসে ও তার ফেলুদার রহস্য উন্মোচনের কাহিনি ‘বোম্বাইয়ের বোম্বেটে’, ‘কৈলাশে কেলেঙ্কারি’, ‘টিনটোরেটোর যিশু’, ‘গোরোস্থানে সাবধান’, ‘রয়েল বেঙ্গল রহস্য’-তে বড় পর্দায় এনেছেন তিনি। এই ছবিগুলোতে ফেলুদার চরিত্রে অভিনয় করেছিলেন সব্যসাচী চক্রবর্তী। সন্দীপের এই সিরিজের এখনও পর্যন্ত শেষ ছবি ‘বাদশাহী আংটি’-তে নব্য ফেলুদা আবির চট্টোপাধ্যায়কে দেখেছে সিনে মহল। তাঁকে নিয়েই সন্দীপ রায়ের আগামী ছবি ‘গ্যাংটকে গণ্ডগোল’।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.