Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Ganesh Acharya

Ganesh Acharya: মহিলা নৃত্য প্রশিক্ষককে যৌন হেনস্থা করেছেন গণেশ আচার্য, চার্জশিট পেশ পুলিশের

২০২০ সালে গণেশের সঙ্গে একই পেশায় যুক্ত হয়েছিলেন এক মহিলা নৃত্য প্রশিক্ষক। তিনি গণেশের বিরুদ্ধে প্রশাসনের কাছে এই মর্মে লিখিত অভিযোগও দায়ের করেন। সেই অভিযোগের তদন্ত শেষ হয় মার্চ মাসে। শুক্রবার মুম্বই পুলিশ গণেশের বিরুদ্ধে চার্জশিট জমা দিয়েছে।  

যৌন হেনস্থায় অভিযুক্ত গণেশ আচার্য

যৌন হেনস্থায় অভিযুক্ত গণেশ আচার্য

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২২ ১৬:৩৬
Share: Save:

শারীরিক অত্যাচার, যৌন হেনস্থার অভিযোগে তদন্ত শেষ হল বলিউডের জনপ্রিয় নৃত্য প্রশিক্ষক গণেশ আচার্যের বিরুদ্ধে। শুক্রবার মুম্বই পুলিশ গণেশের বিরুদ্ধে সেই চার্জশিট জমা দিয়েছে। ২০২০ সালে গণেশের সঙ্গে একই পেশায় যুক্ত হয়েছিলেন এক মহিলা নৃত্য প্রশিক্ষক। তিনিই গণেশের বিরুদ্ধে প্রশাসনের কাছে ওই লিখিত অভিযোগ দায়ের করেছিলেন।

মহিলা নৃত্য প্রশিক্ষকের দায়ের করা অভিযোগের তদন্ত শেষ হয় মার্চ মাসে। পরে ওশিওয়াড়া থানার পুলিশ আন্ধেরির মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তদন্তের সবিস্তার তথ্য সম্বলিত অভিযোগপত্র জমা দেয়।

আচার্যের বিরুদ্ধে ধারা ৩৫৪ও (যৌন হয়রানি), ৩৫৪সি (ভয়্যুরিজম), ৩৫৪ডি (স্টকিং) সহ বিভিন্ন ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে। পাশাপাশি, সহ-নৃত্য প্রশিক্ষককে শারীরিক ভাবে আঘাত করেছেন, শালীনতার সীমা লঙ্ঘন করেছেন, অকারণ ভয় দেখিয়েছেন বলেও অভিযোগ। সহকারী পুলিশ ইনস্পেক্টর সন্দীপ শিন্ডে জানিয়েছেন, ১৪ মার্চ গণেশের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দিয়েছে পুলিশ।

প্রকৃত ঘটনা কী? অভিযোগকারিণীর বয়ান অনুযায়ী, তিনি গণেশের সঙ্গে সহকারী নৃত্য প্রশিক্ষক হিসেবে কাজ করছিলেন। কাজের শেষে তাঁর ২৫ হাজার টাকা পাওয়ার কথা। সেই বকেয়া পাওনা চাইতে গেলেই তাঁর ন্যায্য পাওনা দিতে অস্বীকার করেন গণেশ। তাঁকে যৌন হেনস্থা করেন। অন্যত্র কাজে বাধা দিতে থাকেন। পাশাপাশি, ইন্ডিয়ান সিনেমা এবং টিভি কোরিওগ্রাফার অ্যাসোসিয়েশনের সম্পাদক পদে আসীন থাকায় মহিলা নৃত্য প্রশিক্ষকের সদস্য পদও বাতিল করে দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE