×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৬ জানুয়ারি ২০২১ ই-পেপার

স্বপ্নের বাড়ি হল, বিয়ের অনেক দেরি: অনিন্দিতা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা২০ অক্টোবর ২০২০ ১৫:৩৪
সৌরভ এবং অনিন্দিতা।

সৌরভ এবং অনিন্দিতা।

হিসেব বলছে, তাঁরা ইতিমধ্যেই ছুঁয়ে ফেলেছেন দ্বিতীয় অধ্যায়! কিন্তু ইনস্টাগ্রাম বলছে অন্য গল্প। সৌরভ দাস-অনিন্দিতা বসু সদ্য পা রেখেছেন ‘প্রথম অধ্যায়’-এ। রহস্য থাক। গত রাতে নতুন বাড়ির ছবি তারকা যুগল শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়। সেই বাড়িরই নাম ‘প্রথম অধ্যায়’।

বিয়ে হচ্ছে কবে? ফোনে ধরার পর অনিন্দিতার কাছে আনন্দবাজার ডিজিটালের প্রথম প্রশ্ন ছিল এটাই। হাসতে হাসতে জবাব দিলেন, "আরে! এক্ষুণি কেন? ওর জন্য এখনও অনেক সময় হাতে রয়েছে।"

অর্থাৎ, গত চার বছরেও প্রেম পুরনো হয়নি যুগলের কাছে। তা হলে নতুন বাড়ি? অভিনেত্রীর যুক্তি, এমন একটি বাড়ির স্বপ্ন আমরা চার বছর ধরে দেখেছি। সেই স্বপ্ন বাস্তব হল গত এক বছরে।

Advertisement

ইনস্টাগ্রাম বলছে, ছবির মতোই সাজিয়েছেন দুই তারকা বাড়িটিকে। কথাটা জানাতেই খুশির ছোঁয়া অনিন্দিতার গলায়। যদিও পুরো কৃতিত্ব দিলেন হোম ডেকর সংস্থাকে। তাঁরা শুধু জানিয়েছিলেন, কেমন বাড়ি তাঁদের স্বপ্ন। সেই অনুযায়ী এক টুকরো বাগান তৈরি করে নিয়ে তার বুকের ঠিক মাঝখানে বসতি ‘প্রথম অধ্যায়’-এর। বাড়ির দরজা থেকে অন্দরে মেহগনি কাঠের রুচিসম্মত কাজ। দরজা খুললেই চোখ টানবে কাঠের গণেশ মূর্তি। তার উপরে ফলকে বাড়ির নাম। বাইরে ঝুলছে কাঠের তৈরি জোড়া লণ্ঠন। "সব মিলিয়ে ভীষণ মায়াবি", আদুরে গলায় দাবি অনিন্দিতার।


A post shared by Anindita Bose (@aninditaa_bose) on

A post shared by Anindita Bose (@aninditaa_bose) on

‘‘আমরা যদিও দু’জনে দুই মেরুর। কিন্তু বাড়ির প্রতিটি জিনিস নিজেরা ঘুরে ঘুরে পছন্দ করে কিনেছি। একমাত্র বাড়ির নাম আমার দেওয়া’’-- ফাঁস করলেন অভিনেত্রী। এ রকম নামের নেপথ্য রহস্য? স্মার্ট উত্তর, "ইচ্ছে আছে এরকম আরও তিন, চারটে বাড়ি বানানোর। একটা মুম্বইয়ে, একটা গোয়ায়, একটা শান্তিনিকেতনে। খোয়াইয়ের ধারে। প্রেম হবে বানজারা। তা হলে, পুরনো হবে না কখনও!"

এখনও কিছু কাজ বাকি বাড়ির। সেটা শেষ হলেই কাছের মানুষদের আমন্ত্রণ জানাবেন তারকা যুগল। অনুরাগীরা সোশ্যাল পেজে দেখতে পাবেন অন্দর মহলের খুঁটিনাটি।

এত কথার পরেও কিন্তু বাড়ির ঠিকানা কিছুতেই জানাতে চাইলেন না অনিন্দিতা!

কেন? মু্ম্বইয়ের একটি নতুন ওয়েব সিরিজের কাজে ব্যস্ত অভিনেত্রীর যুক্তি, ‘‘আরে! ফ্যান ফলোয়ার্স আমার তো নেই। পুরোটাই সৌরভের। ওকে দেখে যেভাবে সবাই পাগলামি করে তাতে ঠিকানা বললে হয়ত বাড়িতে এসে চড়াও হবে। এটুকু অন্তত আমাদের থাক?’’

Advertisement