Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Anindya Chatterjee

Anindya Chatterjee-Sidharth Shukla: আফগানিস্তান নিয়ে বলি-তারকার শোকবার্তা দেখে ক্ষুব্ধ অনিন্দ্য, কেন?

ভারতের একাধিক তারকা নেটমাধ্যমে এই পরিস্থিতির প্রতিবাদ জানাচ্ছেন। দক্ষিণী তারকা থেকে শুরু করে বলি তারকারাও শামিল প্রতিবাদে।

সিদ্ধার্থ শুক্ল এবং অনিন্দ্য চট্টোপাধ্যায়

সিদ্ধার্থ শুক্ল এবং অনিন্দ্য চট্টোপাধ্যায়

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২১ ১৯:৪৬
Share: Save:

আতঙ্কের ছবি আফগানিস্তান জুড়ে। তালিবানি শাসন শুরু হয়েছে সে দেশে। প্রায় চার কোটি মানুষের ভবিষ্যৎ অনিশ্চিত। সারা পৃথিবীর মানুষ হাহাকার করছে আফগানদের জন্য। সে দেশের কিছু ছবি এবং ভিডিয়োয় ভয়াবহ সব মুহূর্ত ধরা পড়ছে। তালিবানি শাসকদের তরফে এখনও পর্যন্ত কোনও সরকারি ফতোয়া জারি না হলেও দেশজুড়ে বিক্ষিপ্ত কিছু ঘটনা কানে আসছে। বিশেষ করে মহিলাদের বিষয়ে ভয়াবহ সব খবর গণমাধ্যম জুড়ে।

ভারতের একাধিক তারকা নেটমাধ্যমে এই পরিস্থিতির প্রতিবাদ জানাচ্ছেন। দক্ষিণী তারকা রশ্মিকা মন্দনা, সামান্থা আক্কিনেনি থেকে শুরু করে বলি-অভিনেত্রী রিয়া চক্রবর্তী প্রমুখ শামিল প্রতিবাদে। ‘বিগ বস’-এর প্রাক্তন প্রতিযোগী এবং অভিনেতা সিদ্ধার্থ শুক্ল-ও ইনস্টাগ্রামে মন্তব্য করেছেন, ‘আফগানিস্তানের জন্য শোকাহত। মানবিকতার অস্তিত্ব কি আছে এখন?’ লেখার সঙ্গে নিজের একটি ছবিও দিয়েছেন তিনি। সাদা-কালো ছবিতে দেখা যাচ্ছে, মুখ নিচু করে, চোখ বন্ধ করে, গালে হাত দিয়ে বসে রয়েছেন সিদ্ধার্থ।

সেই ছবিটি শেয়ার করে টুইট করলেন টলি-অভিনেতা অনিন্দ্য চট্টোপাধ্যায়। উপরে লিখলেন, ‘প্রিয় অভিনেতা-অভিনেত্রী এবং প্রভাবশালীরা, যা ইচ্ছে করছে করুন, কিন্তু এটা করবেন না।’ স্পষ্ট, নিজের ছবি দিয়ে শোকবার্তা দেওয়ার এই প্রবণতাকেই নিন্দা করলেন অনিন্দ্য। ‘বেলাশেষে’-র অভিনেতার লেখা থেকে বোঝা গেল, এই ধরনের পোস্টকে তিনি দেখনদারি বলেই মনে করেন।

অনিন্দ্যর পোস্টের তলায় ভিড় জমেছে নেটাগরিকদের। তাঁদের মধ্যে অনেকে অনিন্দ্যকে সমর্থন জানিয়েছেন, কেউ কেউ আবার অনিন্দ্যরই সমালোচনা করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anindya Chatterjee Sidharth Shukla Afghanistan War
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE