Advertisement
০৪ মার্চ ২০২৪
29th Kolkata International Film Festival

অভিনেতা হিসেবে এখনও তাঁকে খুব কম ব্যবহার করা হয়েছে, কলকাতায় এসে বললেন পরিচালক চন্দন

শুক্রবার চলচ্চিত্র উৎসবে দেখানো হল অভিনেতা চন্দন রায় সান্যাল পরিচালিত প্রথম ছবি 'সুজ়ি কিউ'। এই ছবির পাশাপাশি নতুন কাজ নিয়েও কথা বললেন অভিনেতা।

Actor Chandan Roy Sanyal visited 29th Kolkata International Film Festival with his first directorial film on Saturday

শনিবার কলকাতা চলচ্চিত্র উৎসবে চন্দন রায় সান্যাল এবং পার্নো মিত্র। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২৩ ২০:১৬
Share: Save:

অভিনয় সূত্রে তাঁর বাংলায় আসা-যাওয়া লেগেই থাকে। শনিবার ২৯তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো হল চন্দন রায় সান্যাল পরিচালিত প্রথম ছবি 'সুজ়ি কিউ'। এই হিন্দি সাইকোলজিক্যাল থ্রিলারে অভিনয় করেছেন পার্নো মিত্র, প্রকাশ ঝা প্রমুখ। চন্দন নিজেও একটি চরিত্রে অভিনয় করেছেন।

এর আগে বুদ্ধদেব দাশগুপ্ত পরিচালিত ‘উড়োজাহাজ’ ছবিতে চন্দনের সঙ্গে ছিলেন পার্নো। অভিনেতা জানালেন পার্নোর সঙ্গে দীর্ঘ দিনের পরিচিতির সুবাদেই এই ছবিতে তাঁর প্রথম পছন্দ ছিলেন অভিনেত্রী। অভিনেতা হিসেবে চন্দনের সুখ্যাতি রয়েছে। সেখানে পরিচালনা কেন? চন্দন বললেন, "আসলে, সব অভিনেতার মধ্যেই এক জন পরিচালক লুকিয়ে থাকে। অতিমারির সময় এই ছবির গল্পটা মাথায় আসে। তার পর প্রস্তুতি নিতে শুরু করি।"

বলিউডে কাজ করলেও বাংলায় চন্দন বেছে কাজ করতে পছন্দ করেন। ইতিমধ্যেই শেষ করেছেন পরিচালক রামকমল মুখোপাধ্যায়ের ‘বিনোদিনী: এক নটীর উপাখ্যান’ ছবিটির শুটিং। বাংলায় কি তিনি জেনেবুঝেই কম কাজ করেন? আনন্দবাজার অনলাইনকে চন্দন বললেন, “ঠিক তা নয়। প্রস্তাব এলে নিশ্চয়ই কাজ করব। মানুষের মনে হয়, আমি করি না। আমার মনে হয়, আমাকে ডাকা হয় না। এই ভাবেই বিষয়টা এগোতে থাকে। আসলে আমার মনে হয়, আমাকে এখনও খুব কম ব্যবহার করা হয়েছে।” অভিনেতা জানালেন, এখনও পর্যন্ত তাঁর কাছে টলিউড থেকে নতুন কাজের কোনও প্রস্তাব নেই। কথাপ্রসঙ্গেই তাঁর ‘গুরু’ পরিচালক বিশাল ভরদ্বাজের উদারণ দিলেন চন্দন। বললেন, “উনি এক বার একটা সাক্ষাৎকারে বলেছিলেন যে, ‘মাচিস’ ছবিটা করার পরেও তাঁকে কেউ সঙ্গীত পরিচালনার জন্য ডাকেননি। তখন তিনি সঙ্গীত পরিচালনার জন্য নিজেই ছবি পরিচালনা করলেন। আমার পরিচালনায় আসাটাও অনেকটা সে রকম।” এই উপলব্ধি কি কোনও জমে থাকা অভিমানের বহিঃপ্রকাশ? চন্দন হেসে বললেন, “খারাপ লাগা নয়, এটা আমার নিজের মনে হয়েছে যে, আমি এখনও কিছুই অভিনয় করিনি। আমাকে আরও অভিনয় করতে হবে।”

নিজের প্রথম ছবির সফর কলকাতা চলচ্চিত্র উৎসব থেকে হয়েছে বলে চন্দন আনন্দিত। তবে ইতিমধ্যেই পরিচালক হিসেবে তিনি দ্বিতীয় ছবির শুটিং শুরু করে দিয়েছেন বলে জানালেন। মিউজিক্যাল ছবিটির নাম ‘প্লে ব্যাক সিঙ্গার’ । নব্বইয়ের দশকে বিহারের এক জন মহিলার প্লে ব্যাক শিল্পী হয়ে ওঠার লড়াইকে তুলে ধরবে এই ছবি। ছবিতে রয়েছেন প্রিয়াঙ্কা বসু, নিধি সিংহ, প্রিয়াংশু চট্টোপাধ্যায় প্রমুখ। শনিবার রাতে মুম্বই ফিরে সোজা এই ছবির শুটিংয়ে যোগ দেবেন চন্দন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE