Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

ধূসর চরিত্র বেশি গভীর

মুক্তি পাচ্ছে শ্রীদেবী, অক্ষয় খন্না অভিনীত ‘মম’। তাতে নওয়াজও রয়েছেন দয়াশঙ্কর কপূর নামে একটি চরিত্রে। একটি সাক্ষাৎকারে নওয়াজ খোলাখুলি জানালেন

০৪ জুলাই ২০১৭ ১২:৩০
Save
Something isn't right! Please refresh.
নওয়াজউদ্দিন সিদ্দিকি।

নওয়াজউদ্দিন সিদ্দিকি।

Popup Close

নওয়াজউদ্দিন সিদ্দিকি কোনও দিনই অন্য রকম চরিত্র করতে পিছপা হননি। ‘গ্যাংস অব ওয়াসিপুর’-এর ফয়জল বা ‘তলাশ’-এর তৈমুরকে মনে আছে? কিংবা ‘দ্য লাঞ্চবক্স’-এর শেখ? তথাকথিত হিরো কিংবা ভিলেনের চরিত্রে অভিনয় করতেই তাঁর ঘোর আপত্তি।

মুক্তি পাচ্ছে শ্রীদেবী, অক্ষয় খন্না অভিনীত ‘মম’। তাতে নওয়াজও রয়েছেন দয়াশঙ্কর কপূর নামে একটি চরিত্রে। একটি সাক্ষাৎকারে নওয়াজ খোলাখুলি জানালেন, কোনও চরিত্রকেই বিশেষ কাঠামো বা শ্রেণির অন্তর্ভুক্ত করা তাঁর পছন্দ নয়। নওয়াজ বলেন, ‘‘হিরো অথবা ভিলেনের চরিত্র হয় পুরোপুরি ভাল কিংবা পুরোপুরি খারাপ হয়। কিন্তু ভাল-খারাপ দু’রকম চরিত্রের মিলমিশই মানুষকে আরও বেশি জীবন্ত করে তোলে। তাই ‘লার্জার দ্যান লাইফ’ হিরোর চরিত্র আমার পছন্দ নয়। আগ্রহ নেই ভিলেন হওয়াতেও। তার চেয়ে যে চরিত্রে সব রংই আছে, তেমন চরিত্র করতেই ভালবাসি। এ সব চরিত্রে আসলে গভীরতাও রয়েছে।’’

‘মম’-এ নিজের চরিত্র সম্পর্কে নওয়াজ বলেন, ‘‘দয়াশঙ্কর এমনই এক জন, যাকে আপনি আপনার রোজকার জীবনে দেখতে পান। কিন্তু কখনওই তেমন ভাবে খেয়াল করে ওঠেন না।’’ সাত বছর ধরে থিয়েটারে হাজার দুয়েক চরিত্রে অভিনয় করার সুবাদে যে কোনও চরিত্রে অভিনয় করতে যে তাঁর আরও অসুবিধে হয় না, জানাতে ভুললেন না তা-ও।
সুযোগ পেলে ‘মিস্টার ইন্ডিয়া টু’তে অভিনয় করতে চান তিনি। এ বছরই নওয়াজের ‘মুন্না মাইকেল’ আর ‘বন্দুকবাজ বাবুমশাই’ মুক্তি পাওয়ার কথা।

Advertisement


Tags:
Nawazuddin Siddiquiনওয়াজউদ্দিন সিদ্দিকিমম Mom Characters Larger Than Life Hero Bollywood
Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement