×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৯ জুন ২০২১ ই-পেপার

সপ্তর্ষিকে নতুন বিয়ের নিয়ম পালন করতে দেখে অবাক সোহিনী

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১২ অক্টোবর ২০২০ ১৮:০১
সপ্তর্ষি মৌলিক। —নিজস্ব চিত্র।

সপ্তর্ষি মৌলিক। —নিজস্ব চিত্র।

বেশ রসেবশেই রয়েছেন সপ্তর্ষি মৌলিক। বাড়িতে স্ত্রী সোহিনী সেনগুপ্তের যত্নআত্তি। কাজের জায়গায় প্রাক্তন, বর্তমান প্রেমিকা এবং নতুন বউয়ের সোহাগ!

চলতি বছরে করোনাকালে দু’দিন ধরে সপ্তম বিবাহবার্ষিকী পালন করেছেন সোহিনী-সপ্তর্ষি। ১ অগস্ট বন্ধুরা বাড়িতে এসে কেক কেটে গিয়েছিলেন। বিয়ের আসল দিন অর্থাৎ ২ অগস্ট জুটিতে একান্তে সময়ও কাটিয়েছিলেন।

কয়েক মাসের তফাতে কী করে বদলে গেল ছবিটা? এক বউ থাকতেই আবার বিয়ে! রীতিমতো ঢাকঢোল পিটিয়ে। ইনস্টাগ্রামে ফলাও করে সপ্তর্ষির গায়ে হলুদের ছবি। সেখানেও চওড়া হাসছেন। বিয়ের পিঁড়িতে গাটছড়া বেঁধে দেওয়ার দৃশ্যও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

Advertisement



ইনস্টাগ্রামে ফলাও করে সপ্তর্ষির গায়ে হলুদের ছবি। —নিজস্ব চিত্র।

ডিভোর্স না করে আবার বিয়ে? প্রশ্ন শুনেই হাসি, ‘‘সপ্তর্ষি নয়, ‘ডিঙ্কা’ বিয়ে করছে। স্টার জলসার ‘শ্রীময়ী’ ধারাবাহিকে ‘কিয়া’ ওরফে মধুরিমা বসাককে। সবটাই চরিত্রের খাতিরে।’’ কেমন লাগছে আবার বিয়ের পিঁড়িতে বসে? হালকা চালে উত্তর,‘‘আমি আর সোহিনী যখন বিয়ে করেছিলাম তখন কোনও নিয়ম মানিনি। আমরা এগুলো মানি না বলেই। জাস্ট রেজিস্ট্রি হয়েছিল আর সিঁদুর দান। রিল বিয়ে করতে গিয়ে কত রকম নিয়মের হদিশ পাচ্ছি! বেশির ভাগই পুরুষতান্ত্রিক সমাজকেই মান্যতা দিয়ে। মন থেকে মানতে পারছি না। তবে, এনজয় করছি, এটা ঠিক।’’

আরও পড়ুন: আজও ইন্ডাস্ট্রিতে একজন পরিচালক অন্য পরিচালকের জন্য গল্প লেখেন না: অঞ্জন দত্ত

আরও পড়ুন: বিকিনি বিতর্ক থেকে সুপ্রিম কোর্টে মামলা, খুশবুর নামে রয়েছে শরবত-শাড়ি-কফিও!

এ সব দেখে সোহিনীর হাতে কি মুড়ো ঝ্যাঁটা? ফের দিলখোলা হাসি। জানালেন, একেবারেই নয়, বরং লেগপুলিং করছেন সোহিনী এই সুযোগে। সপ্তর্ষিকে নিত্য নতুন বিয়ের নিয়ম পালন করতে দেখে।

এই বিয়ের দৃশ্যটাই যদি সোহিনীর সঙ্গে হত? মজা পুরো দ্বিগুণ? ‘‘আমরা রোজের জীবনে খুবই মজা করি! প্রত্যেকটা দিন হইহই করে কাটাই। তবে এটা ঠিক, বিপরীতে সোহিনী থাকলে অভিনয়ের জন্য এই সব নিয়মগুলো মানতে মানতে চূড়ান্ত রসিকতা করত’’, জবাব এল।

তা বলে দর্শক যেন ভাববেন না, সোহিনীর অভাবে সেটে কম মজা হচ্ছে। সপ্তর্ষির কথায়, কোল্ড ড্রিংকস হাতে নিয়ে বিয়ের আসর জমিয়ে দিচ্ছেন ইন্দ্রাণী হালদার, টোটা রায়চৌধুরী, মধুরিমা, বাকি অভিনেতারা। মজা এতই জোরদার যে গন্ধে গন্ধে পাশের সেট ‘মহাপীঠ তাপারীঠ’ থেকে হাজির ‘ডিঙ্কা’র প্রাক্তন প্রেমিকা ‘অর্ণা’ রুশাও!

Advertisement