• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

চোখ খোলার চেষ্টা করছেন সৌমিত্র, করা হবে দ্বিতীয় দফার ডায়ালিসিস

Soumitra Chatterjee
সৌমিত্র চট্টোপাধ্যায়। ফাইল চিত্র।

চোখ খোলার চেষ্টা করছেন প্রবীণ অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়।। গত চার দিনের তুলনায়, আজ বৃহস্পতিবার তিনি কিছুটা ভাল আছেন। ইতিমধ্যেই তাঁর প্রথম দফার ডায়ালিসিস হয়ে গিয়েছে। আজ, দ্বিতীয় দফার ডায়ালিসিসের সিদ্ধান্ত নিয়েছে মেডিক্যাল টিম। ভেন্টিলেশনেই রয়েছেন অভিনেতা। রক্তচাপ নিয়ন্ত্রিত।

জ্বর না থাকলেও, স্নায়বিক সমস্যা রয়েছে। কমেছে হিমোগ্লোহবিনের মাত্রা। কিছুটা ভাল থাকলেও, এখনও তিনি সঙ্কটমুক্ত নন বলে বেলভিউ হাসপাতাল সূত্রে খবর।

করোনা আক্রান্ত হওয়ার পর, সৌমিত্র তিন সপ্তাহের বেশি সময় ধরে বেলভিউ হাসপাতালে চিকিৎসাধীন। পরবর্তীকালে করোনা পরীক্ষার ফল নেগেটিভ হলেও তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। সৌমিত্রকে ‘এন্ডোট্র্যাকিয়াল ইনটিউবেশন’ তথা ভেন্টিলেশনে দেওয়া হয়। পাশাপাশি তাঁর কিডনির সমস্যাও ধরা পড়েছে। ফলে মূত্রের পরিমাণ কমে গিয়েছে।

আরও পড়ুন: বিকল্প বামপন্থা, মোদীদের বিঁধে বিশ্বাস সৌমিত্রের

কিডনি বিশেষজ্ঞরা কয়েকটি ডায়ালিসিস-এর সিদ্ধান্ত নিয়েছেন। ইউরিয়া ও ক্রিয়েটিনিনের পরিমাণ কমাতে ২ থেকে ৩ বার ডায়ালিসিস হতে পারে। স্নায়বিক সমস্যায় বিশেষজ্ঞরা বিভিন্ন পন্থা অবলম্বন করছেন। তিনি চোখ খোলার চেষ্টা করছেন। কিডনির সমস্যা ধরা পড়লেও, যকৃৎ-সহ অন্যান্য অঙ্গপ্রত্যঙ্গ আপতত স্বাভাবিক ভাবে কাজ করছে।

আরও পড়ুন: গল্প শোনানো হবে সৌমিত্রকে

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন