×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৭ মে ২০২১ ই-পেপার

ভিন্ন ভূমিকায় স্বস্তিকা, এগিয়ে এলেন করোনা আক্রান্তদের পাশে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২০ এপ্রিল ২০২১ ২১:১৬
স্বস্তিকা মুখোপাধ্যায়।

স্বস্তিকা মুখোপাধ্যায়।

কলকাতা সহ রাজ্য জুড়ে করোনা পরিস্থিতির ক্রমশ অবনতি হচ্ছে। বলিউডের মতোই একের পর এক করোনা আক্রান্ত হচ্ছেন টলিউডের তারকারাও। সাধারণের মধ্যে সংক্রমণের হারও বাড়ছে প্রতি মুহূর্তে। এই অবস্থায় সম্পূর্ণ ভিন্ন রূপে অনুরাগীদের সামনে এলেন স্বস্তিকা মুখোপাধ্যায়। নেটমাধ্যমে নিজের দুশ্চিন্তা প্রকাশের পাশাপাশি সাহায্যকারী নম্বর, টিকা কেন্দ্র এবং করোনা পরীক্ষা কেন্দ্রের টোল ফ্রি নম্বর পোস্ট করলেন সবার জন্য।

পাশাপাশি আন্তরিক বার্তাও পাঠিয়েছেন। কী লিখেছেন স্বস্তিকা? বাংলার সমস্ত মানুষের জন্য ভীষণ ভাবে চিন্তিত তিনি। চিঠির আকারে লেখা সেই পোস্টের শুরুতেই বলেছেন, ‘আশা করি আপনারা ভাল আছেন। খুব দরকার না পড়লে বাইরেও নিশ্চয়ই পা রাখছেন না’। তার পরেই ভেঙে পড়েছেন। বলেছেন, চাইলেও কারোর পাশে দাঁড়াতে পারছেন না। ফলে, এক ধরনের অপরাধবোধে কুঁকড়ে যাচ্ছেন তিনি। ‘গত কয়েক দিন ধরে নিজেকে ভীষণ অসহায় লাগছে। চাইলেও কাউকে, কোনও ভাবে সাহায্য করতে পারছি না’, স্বীকারোক্তি স্বস্তিকার।

এই বার্তার সঙ্গে তিনি বেশ কিছু সাহায্যকারী নম্বর, অতিমারি মোকাবিলার জন্য প্রয়োজনীয় টিকা, পরীক্ষা কেন্দ্রের যোগাযোগ নম্বর ভাগ করে নেন। যদিও এই নম্বরগুলো কলকাতা এবং হাওড়াবাসীদের জন্য প্রযোজ্য। একই সঙ্গে স্বস্তিকা জানিয়েছেন, প্রতিটি নম্বর তিনি নিজে দেখে নিয়েছেন। প্রতিটিই আপডেটেড। আগামী দিনে কোনও নম্বর পরিবর্তিত হলে সেটিও তিনি শেয়ার করবেন বলে জানিয়েছেন।

Advertisement

স্বস্তিকার এই মানবিকতায় আপ্লুত তাঁর অনুরাগীরা। মুগ্ধ তাঁর নতুন ভূমিকায়। প্রশংসায় পঞ্চমুখ সবাই তাঁর। তাঁর অনুরাগীদের মধ্যে কেউ কেউ দায়িত্ব নিয়ে খাওয়াচ্ছেন পথকুকুরদের। অভিনেত্রীকে স্বস্তি দিতে সে খবরও তাঁরা ভাগ করে নিয়েছেন স্বস্তিকার সঙ্গে।

Advertisement