×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৭ মে ২০২১ ই-পেপার

ওয়াজিদের সম্পত্তির ভাগ দেবেন না সাজিদকে, আদালতের দ্বারস্থ প্রয়াত সুরকারের স্ত্রী

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২০ এপ্রিল ২০২১ ২০:৪১
ওয়াজিদ, কমলরুখ এবং তাঁদের সন্তানেরা

ওয়াজিদ, কমলরুখ এবং তাঁদের সন্তানেরা

স্বামীর রেখে যাওয়া সম্পত্তিতে তাঁর পরিবার যাতে ভাগ বসাতে না পারে, তার জন্য আদালতের দ্বারস্থ হলেন প্রয়াত সুরকার ওয়াজিদ খানের স্ত্রী কমলরুখ। ওয়াজিদের ভাই ও মা যাতে ওই সম্পত্তির অংশ দাবি না করেন, তার জন্য স্পষ্ট এবং স্থায়ী নির্দেশ দিক আদালত, এই মর্মেই বম্বে হাইকোর্টে আবেদন করলেন তিনি।

এপ্রিল মাসের শুরুতে কমলরুখের আবেদনের ভিত্তিতে সাজিদ ও তাঁর মায়ের কাছে নোটিস পাঠিয়েছেন বিচারপতি গৌতম পটেল। আদালতের নির্দেশ, ২১ এপ্রিলের মধ্যে তাঁদের দু’জনকে সেই নোটিসের জবাব দিতে বলা হয়েছে।

কমলরুখের আবেদনে বলা হয়েছে, ২০১২ সালে ওয়াজিদ তাঁর ইচ্ছাপত্রে তাঁর সম্পত্তি স্ত্রী এবং সন্তানদের নামে করেছিলেন। এ ছাড়া কমলরুখ অন্তর্বর্তীকালীন রেহাই চেয়ে একটি আবেদনও করেছেন। যার মাধ্যমে ওয়াজিদের মা ও ভাইকে সম্পত্তির দাবি থেকে বিরত রাখার আর্জি জানানো হয়। তাঁর বক্তব্য, কোনও তৃতীয় পক্ষ হিসেবে তাঁর প্রয়াত স্বামীর পরিবার তাঁর অধিকারে হস্তক্ষেপ করতে পারবে না।

Advertisement

ওয়াজিদ খানের মৃত্যুর ৬ মাস কেটে যাওয়ার পরে তাঁর পরিবারের বিরুদ্ধে অভিযোগ জানিয়েছিলেন স্ত্রী কমলরুখ। তাঁর অভিযোগ, ওয়াজিদের পরিবার ইসলাম ধর্ম গ্রহণ করার জন্য তাঁর উপর চাপ সৃষ্টি করত। তিনি আরও জানিয়েছিলেন, ইসলাম ধর্ম গ্রহণ করতে রাজি না হওয়ায় তাঁদের দাম্পত্যে দূরত্ব বাড়তে থাকে। তাঁদের সন্তানের প্রতিও ওয়াজিদ উদাসীন হয়ে পড়েছিলেন বলে দাবি তাঁর।

Advertisement