×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২২ জুন ২০২১ ই-পেপার

‘এক বার আয়’, স্মৃতি হাতড়ে ‘ছেলে’ চিকুকে ফিরে পেতে চাইছেন মিমি?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২০ এপ্রিল ২০২১ ২০:১৭
মিমি চক্রবর্তীর সঙ্গে তাঁর চিকু

মিমি চক্রবর্তীর সঙ্গে তাঁর চিকু

সন্তানসম পোষ্য সারমেয় চিকু তখনও জীবিত। ‘ছেলে’র সঙ্গে বাড়ির ছাদে খেলায় মেতে মিমি চক্রবর্তী। তখনই একটি ভিডিয়ো তুলেছিলেন তিনি। সেই ভিডিয়ো নেটমাধ্যমে পোস্ট করেছেন সাংসদ-তারকা। সঙ্গে মনকেমন করা ক্যাপশন, ‘একবার ফিরে আয়’! মিমি নিজেও জানেন, যে যায় সে আর ফিরে আসে না। তবুও মন মানে না। ৪ লক্ষ অনুরাগী তাঁদের সমবেদনায় সেই কথাই বোঝাতে চেয়েছেন তাঁদের প্রিয় অভিনেত্রীকে।

সব চেয়ে আশ্চর্যের বিষয়, অতীতে তোলা ভিডিয়োর সঙ্গে ভবিষ্যতের কী অদ্ভুত মিল! ভিডিয়োয় দেখা যাচ্ছে, মিমির থেকে অনেকটাই দূরে তাঁর চিকু। বারবার তাঁকে কাছে আসার জন্য ডাকছেন তিনি। কিছুতেই কাছে আসছে না সে! এমনকি মুখ ঘুরিয়ে মিমির ডাকে সাড়াও দিচ্ছে না। বরং, যেন সে দূরের অন্য এক জগত নিয়ে ব্যস্ত।

শনিবার মারণ রোগের সঙ্গে লড়তে লড়তে চির ঘুমের দেশে আশ্রয় নিয়েছে অভিনেত্রীর পোষ্য। ‘ছেলে’কে কবর দিয়ে এসে নেটমাধ্যমে সাংসদ-তারকা লেখেন, ‘সব কষ্টের শেষ, এবার শান্তিতে থাক।’ চিকুর কবরের ছবি শেয়ার করে বলেছেন, ‘তুই চলে গেলি। আমার একটা অংশ যেন চলে গেল’।

Advertisement

সুস্থ করতে ক্যান্সার আক্রান্ত চিকুর চিকিৎসা মিমি করিয়েছিলেন চেন্নাইয়ে থেকে। সেখান থেকে ফেরার পরে কিছু দিন ভালই ছিল চিকু। এ কথা নেটমাধ্যমে জানিয়েছিলেন সাংসদ-অভিনেত্রী স্বয়ং। আপাতত টুকরো টুকরো স্মৃতির মধ্যেই তিনি অনবরত খুঁজে চলেছেন তাঁর চিকুকে।

Advertisement