Advertisement
০৩ মার্চ ২০২৪
Will Smith

Will Smith: অস্কারের চড়-কাণ্ডে অ্যাকাডেমি কোনও সিদ্ধান্ত নেওয়ার আগেই পদত্যাগ উইল স্মিথের

বুধবার অ্যাকাডেমির তরফে একটি বিবৃতি জারি করা হয়েছিল। তার পরেই উইলের এই সিদ্ধান্ত। একটি বিবৃতি দিয়ে অ্যাকাডেমি কর্তৃপক্ষ জানিয়েছিলেন, স্মিথের বিরুদ্ধে অভব্য আচরণ, শারীরিক নিগ্রহ, প্রকাশ্যে হুমকি এবং অ্যাকাডেমির ভাবমূর্তি নষ্ট করার অভিযোগে শৃঙ্খলাভঙ্গের ব্যবস্থা নেওয়া শুরু হয়ে গিয়েছে।

উইল স্মিখ

উইল স্মিখ

শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২২ ১০:৪৮
Share: Save:

ক্রিসকে চড় মারার পরই অস্কারের অনুষ্ঠান ছেড়ে বেরিয়ে যেতে বলা হয়েছিল অভিনেতা উইল স্মিথকে। কিন্তু তিনি যেতে চাননি। থেকে গিয়েছিলেন। কিন্তু প্রায় এক সপ্তাহ পরে উইল নিজেই হলিউডের অ্যাকাডেমি অব মোশন পিকচার্স আর্টস অ্যান্ড সায়েন্সেস থেকে পদত্যাগ করলেন। উইলের কথায়, ‘‘অস্কারের মঞ্চে যা ঘটেছে, তা স্তম্ভিত করার মতো, যন্ত্রণাদায়ক এবং ক্ষমার অযোগ্য।’’

স্মিথ একটি বিবৃতি জারি করে লিখেছেন, ‘‘অ্যাকাডেমির বিশ্বাস ভেঙেছি আমি। বাকি যাঁরা পুরস্কার পেয়েছেন বা যাঁরা মনোনীত হয়েছেন সে দিন, তাঁদের আনন্দ উদ্‌যাপনে বাধা দিয়েছি আমি। খুবই যন্ত্রণায় রয়েছি। তাই অ্যাকাডেমি অব মোশন পিকচার্স আর্টস অ্যান্ড সায়েন্সেস-এর সদস্যপদ ছেড়ে দিচ্ছি। অ্যাকাডেমি এর পরে যা সিদ্ধান্ত নেবে, তা মাথা পেতে নেব।’

বুধবার অ্যাকাডেমির তরফে একটি বিবৃতি জারি করা হয়েছিল। তার পরেই উইলের এই সিদ্ধান্ত। একটি বিবৃতি দিয়ে অ্যাকাডেমি কর্তৃপক্ষ জানিয়েছিলেন, স্মিথের বিরুদ্ধে অভব্য আচরণ, শারীরিক নিগ্রহ, প্রকাশ্যে হুমকি এবং অ্যাকাডেমির ভাবমূর্তি নষ্ট করার অভিযোগে শৃঙ্খলাভঙ্গের ব্যবস্থা নেওয়া শুরু হয়ে গিয়েছে।

অ্যাকাডেমি জানিয়েছিল, আগামী ১৮ এপ্রিল বোর্ডের বৈঠক বসবে। সেখানে স্মিথের আচরণ নিয়ে আলোচনা হবে। তাঁকে সাময়িক বরখাস্ত বা বহিষ্কার করা হতে পারে। এমনকি হলিউডের অভিনেতা হিসেবে তাঁর প্রাপ্য বিশেষ সুযোগ-সুবিধাতেও লাগাম টানা হতে পারে। তার পরেই জানা গেল, স্মিথ নিজেই সরে গিয়েছেন অ্যাকাডেমি থেকে।

নিজের স্ত্রীর সম্পর্কে মস্করা শুনে মাথা ঠিক রাখতে পারেননি স্মিথ। অ্যালোপেশিয়ায় আক্রান্ত উইল ঘরনি জাডা পিঙ্কেট। অস্কারমঞ্চে তাঁর মাথার কম চুল নিয়ে কৌতুকশিল্পী-সঞ্চালক ক্রিস রক ‌ঠাট্টা করে বলেছিলেন, “আমি জি আই জেন-এর সিকুয়েলের অপেক্ষায় রয়েছি। জাডা অভিনয় করবেন তাতে।” ১৯৯৭ সালের ছবি ‘জি আই জেন’-এ নায়িকার চরিত্রে অভিনেত্রীর মাথায় চুল কম থাকা নিয়ে বিস্তর চর্চা হয়েছিল। সেই প্রসঙ্গ টেনে ক্রিসের এই মস্করা। যার জেরে মেজাজ হারিয়ে ক্রিসের উপরে চড়াও হন স্মিথ। মঞ্চে উঠে চড় কষান ক্রিসকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE