Advertisement
২২ মে ২০২৪
Bhumika Chawla

বিখ্যাত ছবি হাতছাড়া হওয়ার পিছনে কার ভূমিকা? ফাঁস করলেন ‘তেরে নাম’ অভিনেত্রী

‘জব উই মেট’ করিনার কেরিয়ারে বড় বদল আনে। অন্য দিকে ভূমিকা বড় বাজেটের দক্ষিণ ভারতীয় ছবি করতে থাকেন। সম্প্রতি ‘কিসি কা ভাই কিসি কি জান’ ছবিতে পার্শ্বচরিত্রে দেখা গেছে ভূমিকাকে।

Actress Bhumika Chawla recalls being replaced by Kareena Kapoor on Jab We Met

ভূমিকা জানান, সেই এক বারই খারাপ লেগেছিল তাঁর। যে বার ‘জব উই মেট’-এ সই করেছিলেন কিন্তু তাঁর বদলে নায়িকা হলেন করিনা। ছবি—সংগৃহীত

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৩ ১৭:৫৪
Share: Save:

অভিনেত্রী ভূমিকা চাওলা বিশ্বাস করেন নিয়তিতে। কেরিয়ার নিয়ে কোনও আক্ষেপও নেই তাঁর। অনেক ছবিতেই তাঁর কাজ করার কথা থাকলেও শেষ অবধি অন্য অভিনেত্রী সেই চরিত্রটি করেছেন, এমন ঘটেছে কয়েক বার।

তবে একটি খারাপ লাগা এখনও রয়ে গিয়েছে অভিনেত্রীর। ‘জব উই মেট’(২০০৭) ছবিতে কাজ করার কথা ছিল তাঁর, শেষ অবধি করিনা কপূর অভিনয় করেন সেই চরিত্রে, শাহিদ কপূরের বিপরীতে।

এক সাক্ষাৎকারে ভূমিকা জানান, সলমন খানের বিপরীতে ‘তেরে নাম’ ছবিতে অভিনয় করার পর অনেক বড় বড় ছবির প্রস্তাব আসতে থাকে তাঁর কাছে। তার মধ্যেই একটি ছিল ‘জব উই মেট’। তখন কথা ছিল, নায়কের চরিত্রে অভিনয় করবেন ববি দেওল। নানা কারণেই শেষ অবধি সেই পরিকল্পনা বাস্তবায়িত হয়নি। পরিবর্তিত পরিস্থিতিতে অন্য প্রযোজনা সংস্থার তত্ত্বাবধানে অন্য তারকাদের নিয়ে ছবিটি তৈরি হয়।

‘তেরে নাম’-এর পর কতটা বদল এসেছিল তাঁর কেরিয়ারে, এই প্রশ্নের উত্তরেই ভূমিকা বলেন, “অনেক প্রস্তাব পেয়েছিলাম, কিন্তু বাছাইয়ের ব্যাপারে আমি খুব খুঁতখুঁতে ছিলাম। এক বার খুব বড় একটা ছবির প্রস্তাব পেয়েছিলাম। সইসাবুদ করার পর দুর্ভাগ্যজনক ভাবে পরিস্থিতি বদলে গেল, নায়ক-নায়িকা সব পাল্টে গেল। ছবির নামও পাল্টে গেল।”

দুঃখ প্রকাশ করে ভূমিকা জানান, সেই ছবি করতে পারলে তাঁর কেরিয়ারে বিশেষ সুবিধা হত, কিন্তু ভাগ্যের ফেরে তেমনটি হল না।

ভূমিকা আরও বলেন, “এক বছর ওই কাজটার জন্য অপেক্ষা করেছিলাম, অন্য কোনও ছবিতে সই করিনি। এর পরে আর একটা ছবিতে সই করেছিলাম, শেষমেশ সেটাও হয়নি। আর যেগুলো করতে পারিনি, সেগুলো এমনিতেও ভাল চলেনি। ব্যাপারটা জুয়া খেলার মতো। নিশ্চিত করে বলা যায় না যে, কবে, কোন ছবিটা চলবে।”

তবে ভূমিকা জানান, সেই এক বারই খারাপ লেগেছিল তাঁর। যে বার ‘জব উই মেট’-এ সই করেছিলেন কিন্তু তাঁর বদলে নায়িকা হলেন করিনা। ভূমিকার কথায়, “প্রথমে ঠিক ছিল, আমি আর ববি (দেওল), তার পর হল আমি আর শাহিদ (কপূর), তার পর শাহিদ আর আয়েষা (তকিয়া), শেষে হল শাহিদ আর করিনা ( কপূর)। এই ভাবে হয়েছিল ব্যাপারটা। আমি ভেবেছিলাম, যাক, ঠিক আছে। এক মুহূর্ত খারাপ লেগেছিল, তার পর আর লাগেনি। আমি ব্যাপারটা থেকে বেরিয়ে গিয়েছিলাম। আমি বেশি ভাবি না এ নিয়ে।” অভিনেত্রী বললেন, “মুন্নাভাই এমবিবিএস-এর চুক্তিও সই করেছিলাম, শেষ অবধি আমাকে নেওয়া হয়নি।”

মণি রত্নমের ছবিও করতে পারেননি ভূমিকা। এর আগে ববি দেওল ‘জব উই মেট’ করতে না পারার আক্ষেপের কথা জানিয়েছিলেন। তাঁর দাবি ছিল, করিনার সঙ্গে তখন শাহিদ সম্পর্কে ছিলেন বলেই তাঁকে নেওয়ার জন্য জোরাজুরি করেছিলেন করিনা।

‘জব উই মেট’ করিনার কেরিয়ারে বড় বদল আনে। অন্য দিকে, ভূমিকা বড় বাজেটের দক্ষিণ ভারতীয় ছবি করতে থাকেন। সম্প্রতি ‘কিসি কা ভাই কিসি কি জান’ ছবিতে পার্শ্বচরিত্রে দেখা গেছে ভূমিকাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE