Advertisement
১৯ জুলাই ২০২৪
Devlina Kumar

গবেষণার কাজে ব্যস্ত ছিলেন, ফের ছোট পর্দায় ফিরতে চাইছেন দেবলীনা! কী জানালেন অভিনেত্রী?

গত দু’মাস শুটিং-এর চাপ ছিল না বলেই অনুষ্ঠানের প্রস্তুতি নিতে সমস্যা হয়নি বলে জানান দেবলীনা কুমার। গরম আর নির্বাচনের কারণে পিছিয়ে গিয়েছে ছবির কাজ।

Actress Devlina Kumar wants to work on television as she finished her dance show

দেবলীনা কুমার। ছবি-সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ জুন ২০২৪ ১৮:২৩
Share: Save:

মঞ্চে পর্দা পড়ল। অনুষ্ঠানে সকলকে কৃতজ্ঞতা জানানোর পর্ব সেরে মঞ্চ থেকে নেমে এলেন অভিনেত্রী দেবলীনা কুমার। তখনও ব্যস্ততার রেশ কাটেনি একটুও। নাচের পোশাকেই সাজঘরে আনন্দবাজার অনলাইনের সঙ্গে কথা বললেন অভিনেত্রী।

গত দু’মাস শুটিং-এর চাপ ছিল না বলেই অনুষ্ঠানের প্রস্তুতি নিতে সমস্যা হয়নি, জানালেন দেবলীনা। গরম আর নির্বাচনের কারণে পিছিয়ে গিয়েছে ছবির কাজ। কিছু দিনের মধ্যে শুরু হবে ‘আবার কাঞ্চনজঙ্ঘা’ ছবির শুটিং। হাতে রয়েছে আরও একটি ছবির কাজ। দেবলীনা বলেন, “রাজর্ষিদার (পরিচালক রাজর্ষি দে) আরও একটি ছবিতে কাজ করার কথা। লুক সেট হয়ে গিয়েছে। কিন্তু কবে থেকে শুটিং শুরু, এখনও জানি না। খুব সম্ভবত এ বছরের শেষের দিকে শুরু হবে ছবির কাজ।”

২০২৪-এর শুরুর দিকে গবেষণা নিয়ে ব্যস্ত ছিলেন দেবলীনা। কিন্তু এ বার ছোট পর্দায়ও ফিরতে চান তিনি। অভিনেত্রী বলেন, “এখন তো দুম করে বললেই কাজ আসবে না। বলেছি কয়েক জায়গায়। যখন সবাই জানবেন যে, একটু খালি আছি, তখন নিশ্চয়ই আমায় ডাকবেন।”

অভিনয়ের থেকে কিছুটা বিরতি ছিল বলেই গত দু’মাস ধরে অনুষ্ঠানের প্রস্তুতিতে অনেকটা সময় দিতে পেরেছেন বলে জানালেন দেবলীনা। নাট্যশাস্ত্রের ন’টি রস, রবীন্দ্রনাথ ঠাকুরের গান এবং নাটকের বিভিন্ন অংশের মাধ্যমে তুলে ধরা হয় অনুষ্ঠানে। ভাবনা দেবলীনার নিজের।

‘রবি রস ধারা’ নামে এই স্ক্রিপট লিখেছেন শুভদীপ ভট্টাচার্য। দেবলীনা বলেন, “ধ্রুপদী নৃত্যে এই নবরসকে ধরে বহু কাজ হয়েছে। আমার চর্চা যে হেতু রবীন্দ্রনাথ নিয়ে, তাই তাঁর লেখার মাধ্যমেই এই নবরস তুলে ধরেছি।”

কিন্তু এই গরমে অনুষ্ঠানের প্রস্তুতিপর্ব কেমন ছিল? প্রশ্ন করতেই দেবলীনা বলেন, “গরমে কষ্ট তো হয়ই। কিন্তু ভাবি না। এমনি সময়ে নাচের স্কুলে আমি এসি চালাই না। ছোটবেলায় শুনেছিলাম, এসিতে থাকলে পিঠের নীচের দিকে ব্যথা করে। সেই ভয়ে আমি ঠান্ডা ঘরে বাচ্চাদের নাচ শেখাই না। কিন্তু শেষ দুই-তিন সপ্তাহ এত গরম ছিল, চালাতেই হয়েছে।”

মঞ্চে দেবলীনা কুমার।

মঞ্চে দেবলীনা কুমার। ছবি-সংগৃহীত।

অনুষ্ঠানের সকালেই মঞ্চে মহড়া ছিল। তার আগে জিমে গিয়ে শরীরচর্চাও করেছেন দেবলীনা। ডায়েটের ক্ষেত্রে অবশ্য দুপুরে পেট ভরে ভাত খাওয়াই বাঞ্ছনীয় বলে মনে করেন তিনি। দেবলীনার কথায়, “আমি খুব সাধারণ খাবার খাই। গরমে দুপুরে ভাত খাই, কারণ শরীর ঠান্ডা থাকে। আজও দুপুরে চিকেন দিয়ে ভাত খেয়েছি। এত ক্ষণ নাচতে হবে! এ রকমই খাই। রাতে অবশ্য কম কার্বোহাড্রেট খাই। তবে গরমে যেটা সবচেয়ে ভালবাসি খেতে, সেটা হল মিষ্টি। ওটা বেশি খাওয়া হয়ে যায়। চেষ্টা করি নিয়ন্ত্রণ করার।”

এ দিন দেবলীনার নাচের দলের সঙ্গে গান গেয়েছেন মনোজ মুরলী নায়ার ও মনীষা মুরলী নায়ার-সহ তাঁদের গানের দল। নাচের অনুষ্ঠানে গোটা পরিবার উপস্থিত থাকলেও আসতে পারেননি গৌরব চট্টোপাধ্যায়। তিনি এখন ‘কীর্তন ২’-এর শুটিং নিয়ে ব্যস্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Devlina Kumar Television
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE