Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Shah Rukh Khan's heroine in Swadesh

অভিনয়ে পা রেখেই তিনি শাহরুখের নায়িকা! একটি ছবি করে কোথায় হারিয়ে গেলেন ‘স্বদেশ’-এর গীতা?

‘স্বদেশ’ বাণিজ্যিক ভাবে সফল না হলেও দর্শকের হৃদয়ে আজও দাগ কেটে রয়েছে ছবিটি। তবে পর্দায় আর দেখা যায়নি গায়ত্রীকে। তাড়াতাড়িই ছবির জগৎকে বিদায় জানান গায়ত্রী।

Actress Gayatri Joshi, who debuted in Shah Rukh Khan\\\\\\\'s Swades left Bollywood to marry one of India\\\\\\\'s richest men

‘স্বদেশ’ ছবির এক দৃশ্যে শাহরুখ খান এবং গায়ত্রী যোশী। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৮ জুন ২০২৩ ১৮:০০
Share: Save:

‘স্বদেশ’ (২০০৪) ছবিতে গীতার ভূমিকায় নবাগতা গায়ত্রী যোশীর কথা মনে পড়ে? বলিউডে স্বপ্নের মতো অভিষেক হয়েছিল তাঁর। যা অনেক নবীন তারকার কাছেও ঈর্ষণীয়। গীতার প্রথম নায়কই ছিলেন শাহরুখ খান। আশুতোষ গোয়ারিকর পরিচালিত ছবিটি অবশ্য বক্স অফিসে তেমন সাফল্য পায়নি। তবে গায়ত্রীর অভিনয় নিয়ে ইতিবাচক কথাবার্তাই শোনা গিয়েছিল।

‘স্বদেশ’ বাণিজ্যিক ভাবে সফল না হলেও দর্শকের হৃদয়ে এখনও দাগ কেটে রয়েছে ছবিটি। তবে পর্দায় আর দেখা যায়নি গায়ত্রীকে। তাড়াতাড়িই ছবির জগৎকে বিদায় জানান গায়ত্রী। ভারতের অন্যতম ধনী এক ব্যক্তিকে বিয়ে করে সংসারী হন তিনি। তবু তাঁকে নিয়ে কৌতূহল রয়েই গিয়েছে দর্শকের।

১৯৭৭ সালে নাগপুরে জন্ম গায়ত্রীর। মুম্বইয়ে কলেজে পড়াকালীনই মডেলিং শুরু করেন তিনি। গোদরেজ, এলজি, বম্বে ডাইং, সানসিল্ক, ফিলিপস-এর মতো বহু ব্র্যান্ডের বিজ্ঞাপনে তিনি কাজ করেছেন। শাহরখের সঙ্গে হুন্ডাই-এর বিজ্ঞাপনেও কাজ করেছিলেন গায়ত্রী।

১৯৯৯ সালে সৌন্দর্য প্রতিযোগিতায় অংশগ্রহণ করে প্রথম পাঁচ জনের মধ্যে ছিলেন তিনি। ২০০০ সালে আর একটি আন্তর্জাতিক সৌন্দর্য প্রতিযোগিতায় দেশের প্রতিনিধিত্ব করতে জাপানে গিয়েছিলেন। কর্মব্যস্ততার মধ্যে থাকলেও বিয়ের পর আর কখনও অভিনয়ে দেখা যায়নি গায়ত্রীকে।

‘স্বদেশ’ মুক্তি পাওয়ার কয়েক মাসের মধ্যেই গায়ত্রী গাঁটছড়া বাঁধেন ব্যবসায়ী বিকাশ ওবেরয়ের সঙ্গে। বিকাশ ছিলেন ‘ওবেরয় কনস্ট্রাকশন’-এর প্রোমোটার। বিকাশের মোট সম্পত্তির পরিমাণ ২২ হাজার ৭৮০ কোটি টাকা। ভারতের একশো জন ধনী ব্যক্তির তালিকায় নাম আছে বিকাশের। এখন পরিবারের সঙ্গেই সময় কাটান গায়ত্রী। মায়ানগরীতেই স্বামী আর দুই সন্তানের সঙ্গে থাকেন তিনি। লাইট-ক্যামেরা-অ্যাকশনের সঙ্গে তাঁর আর যোগাযোগ হবে কি না বলা মুশকিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Swadesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE