Advertisement
১৫ জুলাই ২০২৪
Madhur Brij Bhushan

মোমের মধুবালা, দেখেছেন?

বৃহস্পতিবার দিল্লির মাদাম তুসোর মিউজিয়ামে উদ্বোধন হল মধুবালার মোমের মূর্তি। নায়িকার সবচেয়ে জনপ্রিয় ছবি ‘মুঘল-এ-আজম’-এর আনারকলি রূপেই তৈরি করা হয়েছে মূর্তিটি।

মোমের মধুবালা। ছবি: দিল্লির মাদাম তুসো মিউজিয়ামের টুইটার পেজের সৌজন্যে।

মোমের মধুবালা। ছবি: দিল্লির মাদাম তুসো মিউজিয়ামের টুইটার পেজের সৌজন্যে।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ অগস্ট ২০১৭ ১৩:৪৬
Share: Save:

মৃত্যুর ৪৮ বছর পর আজও মধুবালার স্মৃতি অমলিন। জনপ্রিয়তার তুঙ্গে ছিলেন চার-পাঁচ-ছয়ের দশকে। এই প্রজন্মের সিনেপ্রেমীদের কাছেও তাঁর আকর্ষণে ভাটা পড়েনি। হিন্দি সিনেমার সাদা-কালো পর্দায় সোনালি ঝলক দেখিয়েছিলেন তিনি। এ বার সেই সোনালি ঝলক ফিরে এল তাঁর মোমের অবয়বে। বৃহস্পতিবার দিল্লির মাদাম তুসোর মিউজিয়ামে উদ্বোধন হল মধুবালার মোমের মূর্তি। নায়িকার সবচেয়ে জনপ্রিয় ছবি ‘মুঘল-এ-আজম’-এর আনারকলি রূপেই তৈরি করা হয়েছে মূর্তিটি। ‘মোহে পনঘট পে’ গানের একটি দৃশ্যকে মূর্তির রূপ দেওয়া হয়েছে। মূর্তি উদ্বোধন অনুষ্ঠানে অভিনেত্রীর বোন মধুর ভূষণ উপস্থিত ছিলেন। দিল্লি মাদাম তুসো মিউজিয়ামের টুইটার হ্যান্ডেলে সেই মূর্তির ছবি ও ভিডিও শেয়ার করা হয়েছে।

! 😍 ! ‘ ?’

! 😍

! 😍 ! ‘ ?’

আরও পড়ুন, সলমনকে নকল করবেন শাহরুখ! কেন জানেন?

আরও পড়ুুন, অক্ষয় কুমারের ‘টয়লেট: এক প্রেম কথা’ কি শৌচালয় তৈরির অনুপ্রেরণা জোগাবে?

লন্ডনের মাদাম তুসো মিউজিয়ামের শিল্পীরাই এই মূর্তি তৈরি করেছেন। শিল্পীরা প্রায় ছ’মাস ধরে বার বার ভারতে এসেছেন। মধুবালার পরিবারের লোকেদের কাছ থেকে তাঁর বিভিন্ন ছবি সংগ্রহ করে রীতিমতো গবেষণা করেছেন। তার পরই নিখুঁত ভাবে তৈরি করা হয়েছে মোমের মধুবালাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE