Advertisement
২৪ জুন ২০২৪
Madhuri Dixit

মা হওয়ার পর অনেক নেতিবাচক মন্তব্য শুনতে হয়েছিল মাধুরীকে, সেই বিরক্তি প্রকাশ করলেন নায়িকা

দুই সন্তানের মা মাধুরী দীক্ষিত। সন্তান জন্মানোর পর অনেক ধরনের মন্তব্য সহ্য করতে হয়েছিল তাঁকে। সেই কথাই শোনালেন নায়িকা।

মাধুরী দীক্ষিত।

মাধুরী দীক্ষিত। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২৩ ১৬:০৪
Share: Save:

এককালে প্রচলিত ধারণা ছিল যে বিয়ের হওয়ার পর বা সন্তান জন্মানোর পর আর হয়তো নায়িকারা অভিনয় করবেন না। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে সেই ধারণা ভেঙেছেন নায়িকারা। জয়া বচ্চন, শর্মিলা ঠাকুর, নীতু কপূরের সময় পরিবারকে সময় দেওয়ার জন্য তাঁরা ধীরে ধীরে নিজেদের কাজের পরিধি ছোট করে ফেলেছিলেন। কিন্তু বর্তমানে করিনা কপূর খান বা আলিয়া ভট্টর ক্ষেত্রে বিষয়টা সম্পূর্ণই উল্টো। তাঁরা চুটিয়ে কাজ করে যাচ্ছেন। মা হওয়ার পর কিন্তু অনেক নায়িকাকেই অনেক ধরনের কথা শুনতে হয়েছে। তেমনই এক ঘটনার কথা উল্লেখ করলেন অভিনেত্রী মাধুরী দীক্ষিত। কী ঘটেছিল? সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজের বিরক্তির কথাই প্রকাশ করেন নায়িকা।

সন্তান হওয়ার পর তাঁকে অনেকেই প্রশ্ন করেছেন, মা হয়ে গিয়েছেন এখনও তিনি নাচ করেন কেন? উত্তরে মাধুরী বলেন, “মা হওয়ার পর অনেক অদ্ভুত প্রশ্নের সম্মুখীন হয়েছি। আমার তাই মনে হয় প্রত্যেক মানুষের ভাবনাচিন্তা আলাদা। সন্তান সামলানো, সংসার করা ছাড়াও প্রত্যেক মানুষের নিজস্ব কিছু ভাল লাগা থাকে। যার মাধ্যমে নিজের অস্তিত্বকে ধরে রাখতে পারে। আমার সব থেকে একটা বিষয় ভেবে খারাপ লাগে অনেকেই বাড়ির গৃহিণীর ইচ্ছা-অনিচ্ছাকে মর্যাদা দিতে ভুলে যান। যেটা মোটেই ভাল নয়।”

উল্লেখ্য, গত কয়েক বছরে অনেক বেছে বেছে কাজ করেছেন মাধুরী। বছরে দু’একটি সিনেমা ছাড়া বেশ কিছু রিয়্যালিটি শো-এর বিচারকের আসনে দেখা গিয়েছে তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Madhuri Dixit Bollywood Actress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE