Advertisement
২৮ মে ২০২৪
Adipurush Controversy

‘আদিপুরুষ’ মনে ধরেনি? সমালোচনার বদলে ‘সাধু সাধু’ করলেই মিলবে কড়কড়ে হাজার টাকা!

সদ্য মুক্তি পেয়েছে প্রভাস ও কৃতি শ্যানন অভিনীত ছবি ‘আদিপুরুষ’। ছবি নিয়ে উৎসাহ তুঙ্গে থাকলেও মুক্তির পরে তেমন ভাবে দর্শকের মন জয় করতে পারেনি ওম রাউতের এই ছবি।

Adipurush makers accused of offering money in exchange for deleting negative reviews, screenshots go viral on internet.

‘আদিপুরুষ’ ছবির পোস্টার। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৭ জুন ২০২৩ ১৯:১৭
Share: Save:

একের পর এক বাধাবিপত্তি। সঙ্গে একাধিক বিতর্ক। সব কিছুর সঙ্গে যুঝে অবশেষে ১৬ জুন প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে দক্ষিণী তারকা প্রভাস ও বলিউড অভিনেত্রী কৃতি শ্যানন অভিনীত ছবি ‘আদিপুরুষ’। দক্ষিণী পরিচালক ওম রাউতের এই বহু প্রতীক্ষিত ছবি নিয়ে দর্শকের উৎসাহ থাকলেও মুক্তির পর তাঁদের প্রতিক্রিয়া খুব একটা ইতিবাচক নয়। হাস্যকর ভিএফএক্স এবং অত্যন্ত দুর্বল চিত্রনাট্যের জেরে প্রায় ধরাশায়ী ‘বিগ বাজেট’-এর এই ছবি। ‘আদিপুরুষ’ আধুনিকতার মোড়কে রামায়ণের গল্প বললেও তা মন টানতে পারেনি দর্শকের। সমাজমাধ্যমেও সেই ছাপ স্পষ্ট। একের পর এক মিমে ভরে গিয়েছে সমাজমাধ্যমের পাতা। কানাঘুষো, এমন নেতিবাচক সমালোচনার জেরে ক্ষতির মুখেও পড়তে হতে পারে ‘আদিপুরুষ’ টিমকে। কী ভাবে ছবির ভরাডুবি বাঁচাবেন নির্মাতারা?

সম্প্রতি সমাজমাধ্যমের পাতায় ছড়িয়ে পড়েছে একটি স্ক্রিনশট যাতে দেখা যাচ্ছে, ‘আদিপুরুষ’ ছবির বিষয়ে টুইটের পাতায় ইতিবাচক কথা লেখার জন্য প্রায় দশ হাজার টাকা প্রলোভন দেখানো হয়েছে এক দর্শককে। ওই মেসেজে ‘জরুরি বার্তা’ হিসাবে লেখা, টুইটারের পাতা থেকে ‘আদিপুরুষ’ ছবির নেতিবাচক সমালোচনা সরিয়ে তার পরিবর্তে ছবির বিষয়ে ইতিবাচক কিছু কথা কথা লিখে দিলে তাঁকে টুইট পিছু ৯,৫০০ টাকা দেওয়া হবে। সমাজমাধ্যমে ছড়িয়ে পড়া এই স্ক্রিনশটের সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

সমাজমাধ্যমের পাতায় এই স্ক্রিনশট ভাইরাল হতেই একই অভিযোগ একাধিক দর্শকের। সমাজমাধ্যমের পাতায় প্রভাস ও কৃতির ছবি নিয়ে নেতিবাচক কথা লেখার পরেই তাঁরাও নাকি একই বার্তা পেয়েছেন। মিলেছে লোভনীয় টাকার প্রস্তাবও। কাউকে ৯,৫০০ টাকা, আবার কাউকে ৫,৫০০ টাকার দেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে। যদিও এই প্রস্তাব আসছে কার বা কাদের তরফে, তা এখনও ঠাহর করা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE