Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

৫০ বছর উদযাপনের সমস্ত অর্থ দুঃস্থ কলাকুশলীদের জন্য খরচ করবে যশরাজ ফিল্মস: আদিত্য চোপড়া

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৫ মে ২০২১ ১৮:৪৬
আদিত্য চোপড়া।

আদিত্য চোপড়া।

২০২০-তে ৫০ বছর পূর্ণ করেছে যশরাজ ফিল্মস। সুবর্ণ জয়ন্তী উদযাপনের জন্য বিরাট অঙ্কের টাকাও বরাদ্দ করেছিলেন প্রযোজনা সংস্থার কর্ণধার আদিত্য চোপড়া। কিন্তু অতিমারিতে ধুঁকছে দেশ। লকডাউনে শ্যুটিং বন্ধ। অন্নাভাব, অর্থাভাবে করুণ দশা বলিউডের অসংখ্য কলাকুশলীর। এই অবস্থায় উদযাপন অসম্ভব। তাই আদিত্যের ঘোষণা, বরাদ্দ অর্থের পুরোটাই যশরাজ ফিল্মস খরচ করবে দুঃস্থ কলাকুশলীদের জন্য। তাঁর এই পদক্ষেপে খুশি হিন্দি ছবির দুনিয়া। খবর প্রকাশ্যে আসতেই উল্লসিত অনুরাগীরাও।

এই উদ্যোগের বিশেষ নামও দিয়েছেন তিনি। আদিত্যের কথা অনুযায়ী, এই বিশেষ প্রকল্পের নাম ‘যশ চোপড়া সাথী উদ্যোগ’। গত সপ্তাহ থেকেই দুঃস্থ কলাকুশলীদের আর্থিক সাহায্য দানের প্রক্রিয়া চালু করে দিয়েছে যশরাজ ফিল্মস। এরই সঙ্গে সংস্থার পক্ষ থেকে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের কাছে বলিউডের ৩০ হাজার কর্মীর টিকাকরণের আবেদন জানিয়ে একটি চিঠিও পাঠানো হয়। টিকা কেনার সমস্ত ব্যয়ভার বহন করবে প্রযোজনা সংস্থা, এমনটাও জানানো হয় চিঠিতে।

অতিমারির দ্বিতীয় ঢেউ মহারাষ্ট্র সহ মুম্বইয়ে ছড়িয়ে পড়তেই অসহায়দের পাশে দাঁড়িয়েছে যশরাজ ফিল্মস। ইতিমধ্যেই সংস্থার স্টুডিয়োর রান্নাঘরে প্রতি দিন গোরেগাঁওয়ের কয়েক হাজার কোভিড যোদ্ধার জন্য খাবার তৈরি হচ্ছে। পাশাপাশি, আন্ধেরির নিভৃতবাস কেন্দ্রে বসবাসকারীদের অন্ন সংস্থানের দায়িত্বও কাঁধে তুলে নিয়েছে এই সংস্থা।

Advertisement

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement