Advertisement
২৮ এপ্রিল ২০২৪
Tollywood News

পুরনো জুটিই কি এখন হিট? মিঠুন-দেবশ্রীর প্রত্যাবর্তন উস্কে দিল ‘ত্রয়ী’র স্মৃতি

দীর্ঘ সময় পর আবার মিঠুন চক্রবর্তীর সঙ্গে জুটি বাঁধছেন দেবশ্রী রায়। দু’জনের একাধিক উল্লেখযোগ্য ছবি এখনও মনে রেখেছেন দর্শক।

After a long gap Mithun Chakraborty and Debasree Roy are going to pair in a Bengali film

(বাঁ দিকে) মিঠুন চক্রবর্তী, দেবশ্রী রায় (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

কলকাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২৩ ২০:৫০
Share: Save:

১৯৭৬ সালে মুক্তি পায় মৃণাল সেন পরিচালিত ছবি ‘মৃগয়া’। এই ছবিতে দর্শক মিঠুন চক্রবর্তী এবং মমতা শঙ্করকে দেখেছিলেন। গত বছর বড়দিনে মুক্তি পেয়েছিল ‘প্রজাপতি’। এই ছবির হাত ধরেই দর্শকদের সামনে চার দশক পর হাজির হয়েছিল মিঠুন চক্রবর্তী এবং মমতা শঙ্করের জুটি। নতুন পরিসরে নতুন অবতারে দর্শকরা দুই অভিনেতাকে দেখে আপ্লুত।

বক্স অফিসে ‘প্রজাপতি’ ব্লকবাস্টার হয়েছিল। বাংলায় এখন বাণিজ্যিক ছবিতে ইদানীং কালে ‘জুটি’-র ধারণা বদলে গিয়েছে। তাই অনেকেই স্মৃতিমেদুরতাকে হাতিয়ার করতে চাইছেন। যেমন ‘প্রজাপতি’-র পর আরও এক বার অতীতের সহ-অভিনেত্রীর সঙ্গে জুটি বাঁধতে চলেছেন মিঠুন। পথিকৃৎ বসু পরিচালিত ‘শাস্ত্রী’ ছবিতে মিঠুনের স্ত্রীর চরিত্রে অভিনয় করবেন দেবশ্রী রায়। অভিনেতা সোহম চক্রবর্তীর প্রযোজনা সংস্থা থেকে তৈরি হচ্ছে এই ছবি। ইন্ডাস্ট্রির একাংশের মতে, পুরনো জুটিকে পর্দায় হাজির করতে পারলে দর্শকদের একটা বড় অংশ সেই ছবির প্রতি আকৃষ্ট হতে পারেন। আবার কারও মতে, এই ফর্মুলা হিট করেছে মানে, আগামী দিনে এ রকম আরও জুটি পর্দায় ফিরতে পারেন।

সম্প্রতি, দেবশ্রী পা রেখেছেন ওটিটি প্ল্যাটফর্মে। এই মুহূর্তে অভিনেত্রী তাঁর প্রথম ওয়েব সিরিজ় ‘কেমিস্ট্রি মাসি’-র শুটিংয়ে ব্যস্ত। অন্য দিকে মিঠুন ‘কাবুলিওয়ালা’ ছবির শুটিং শেষ করেছেন। চলতি বছরে বড়দিনে ছবিটি মুক্তি পাওয়ার কথা। স্বাভাবিক ভাবেই দুই বর্ষীয়ান অভিনেতার কাজের ব্যস্ততা দেখে খুশি অনুরাগীরা।

মিঠুন-দেবশ্রী একাধিক ছবিতে একসঙ্গে অভিনয় করেছেন। তার মধ্যে কিছু ছবি দর্শক এখনও মনে রেখেছেন। ১৯৭৬ সালে মুক্তি পেয়েছিল অরবিন্দ মুখোপাধ্যায় পরিচালিত ছবি ‘নদী থেকে সাগরে’। এই ছবিতে জুটি বেঁধেছিলেন মিঠুন-দেবশ্রী। এটাই ছিল নায়িকা হিসাবে দেবশ্রীর প্রথম ছবি।

১৯৮২ সালে মুক্তি পায় সুপারহিট ছবি ‘ত্রয়ী’। এই ছবিতেও মিঠুন-দেবশ্রী জুটি কামাল করে। ছবির গল্পের পাশাপাশি গানগুলিও তুমুল জনপ্রিয়তা পায়। বিশেষ করে ‘এক টানেতে যেমন তেমন’ বা ‘জানা অজানা পথে চলেছি’ এখনও সঙ্গীতপ্রেমী বাঙালির মনে আছে।

২০০৫ সালে মুক্তি পায় রবি কিনাগি পরিচালিত ছবি ‘যুদ্ধ’। মিঠুন এবং জিতের দ্বৈরথকে কেন্দ্র করেই ছবির গল্প এগোয়। তবে বাণিজ্য সফল এই ছবিতেও মিঠুনের স্ত্রীর চরিত্রে অভিনয় করেছিলেন দেবশ্রী।

২০০৬ সালে মুক্তি পায় মিঠুন অভিনীত জনপ্রিয় ছবি ‘এমএলএ ফাটাকেষ্ট’। পরের বছর মুক্তি পায় অনুপ সেনগুপ্ত পরিচালিত ছবি ‘মহাগুরু’। দু’টি ছবিতেই মিঠুন এবং দেবশ্রী স্বামী-স্ত্রীর চরিত্রে অভিনয় করেন।

এ ছাড়াও ‘ফেরারি ফৌজ’, ‘অভিমন্যু’, ‘টাইগার’ এবং ‘শুকনো লঙ্কা’ ছবিতেও এক সঙ্গে অভিনয় করেছেন মিঠুন-দেবশ্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE