Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Ram Mandir Inauguration

আলিয়া, অমিতাভ, কঙ্গনা তো আছেনই, রামমন্দির উদ্বোধনে আমন্ত্রণ পেলেন আর কোন বলিউড তারকা?

আগামী ২২ জানুয়ারি অযোধ্যায় রামমন্দিরের উদ্বোধন। ইতিমধ্যেই সেই অনুষ্ঠানের জন্য এক ঝাঁক বলিউড তারকাকে আমন্ত্রণ জানানো হয়েছে। এ বার সেই তালিকায় যুক্ত হলেন জ্যাকি শ্রফ, টাইগার শ্রফ ও রণদীপ হুডা।

Alia Bhatt, Amitabh Bachchan, Kangana Ranaut.

(বাঁ দিক থেকে) আলিয়া ভট্ট, অমিতাভ বচ্চন, কঙ্গনা রানাউত। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২৪ ১৫:১৬
Share: Save:

নতুন বছরে অযোধ্যায় সাজ সাজ রব। আগামী ২২ জানুয়ারি রামমন্দিরের উদ্বোধনী অনুষ্ঠান। সেই অনুষ্ঠান উপলক্ষে অতিথিদের আমন্ত্রণ জানানোর পালা শুরু হয়ে গিয়েছে। বলিউড তারকাদের মধ্যে ইতিমধ্যেই আমন্ত্রণ পেয়েছেন অমিতাভ বচ্চন, অনুপম খের, অক্ষয় কুমার, কঙ্গনা রানাউত, অজয় দেবগন, আলিয়া ভট্ট, রণবীর কপূর, সোনু নিগমের মতো শিল্পীরা। আমন্ত্রণ পেয়েছন দক্ষিণী তারকা রজনীকান্ত, যশ, প্রভাসও। এ বার সেই তালিকায় নাম জুড়ল রণদীপ হুডা, জ্যাকি শ্রফ ও টাইগার শ্রফেরও।

দিন কয়েক আগেই সমাজমাধ্যমের পাতায় রামমন্দির উদ্বোধনের অনুষ্ঠান ‘প্রাণপ্রতিষ্ঠা’-র আমন্ত্রণপত্র সবার সঙ্গে ভাগ করে নিয়েছিলেন কঙ্গনা। এ বার সমাজমাধ্যমের পাতায় নিজের আমন্ত্রণপত্র গ্রহণ করার ছবি ভাগ করে নিলেন রণদীপ। আরএসএসের তরফ থেকেই তাঁর হাতে তুলে দেওয়া হয় ওই আমন্ত্রণপত্র। শুধু রণদীপই নন, ‘প্রাণ প্রতিষ্ঠা’র অনুষ্ঠানে আমন্ত্রিতের তালিকায় জায়গা পেয়েছেন জ্যাকি ও তাঁর পুত্র টাইগারও। খবর, অনুষ্ঠানের দিন বক্তব্য রাখতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

রামমন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানের আমন্ত্রণপত্র পেয়ে সমাজমাধ্যমের পাতায় নিজের অনুরাগীদের সঙ্গে তার ভিডিয়ো ভাগ করে নেন কঙ্গনা। একটি গেরুয়া রঙের ব্যাগের ভিতরে রয়েছে ওই আমন্ত্রণপত্র। গেরুয়া ব্যাগের উপরে লেখা ‘রামমন্দির অযোধ্যা’। ব্যাগটি খুললে তার ভিতরে রয়েছে একটি কাঠের বাক্স। বাক্সের মাঝে রামের প্রতীক, হাতে ধরা তির-ধনুক, সঙ্গে সূর্য প্রতীক। আমন্ত্রণপত্রের বাক্সের উপরে আঁকা রামমন্দিরের প্রতীক। পাশাপাশি, রয়েছে রামমন্দিরের অবয়ব। বাক্সের মধ্যে আঁকা হনুমানের গদা। জমকালো আমন্ত্রণপত্রের প্রথম পাতায় সিংহাসনে বসা রাম-সীতার ছবি, পাশে লক্ষণ এবং পদতলে হনুমান। পরের পাতায় বাঁ দিকের অংশে রামমন্দিরের ‘প্রাণপ্রতিষ্ঠা’ অনুষ্ঠানের আমন্ত্রণ। ডান দিকের পাতায় অযোধ্যার মাটির সংক্ষিপ্ত তাৎপর্য ও রামচরিত মানসের আংশিক উল্লেখ। সেই পাতার উল্টো দিকে একটি কাঠের বোর্ডে লেখা রামের বাণী। নীচের একটি অংশে রাখা কাচের ছোট্ট একটি শিশি। লাল সুতো দিয়ে বাঁধা কাঠের ঢাকনা দেওয়া সেই শিশির ভিতরে অযোধ্যার মাটি। অন্য খোপে রয়েছে একটি তামার মুদ্রা। ১০ গ্রাম ওজনের ওই মুদ্রার এক পিঠে খোদাই করা রামের মুখাবয়ব, অন্য পিঠে রামমন্দিরের কাঠামো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE