Advertisement
১৯ মে ২০২৪
Humare Baraah film

নজরে বিশেষ একটি সম্প্রদায়! অন্নু কপূর অভিনীত ছবির নাম বদল করল সেন্সর বোর্ড

ছবির নাম ঘোষণার পর থেকেই বিতর্ক দানা বেঁধেছিল। অবশেষে ‘হম দো হমারে বারা’ ছবির নাম পরিবর্তন করলেন নির্মাতারা।

After CBFC’s verdict makers have changed the name of ‘Hum Do Humare Baraah’ film to ‘Humare Baraah’ Starring Annu Kapoor

‘হমারে বারা’ ছবির নতুন পোস্টার। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ মে ২০২৪ ১৮:৫৬
Share: Save:

ছবির নাম ঘোষণার পরেই দানা বেঁধেছিল বিতর্ক। সম্প্রতি অন্নু কপূর অভিনীত ‘হম দো হমারে বারা’ ছবির নাম নিয়ে সেন্সর বোর্ডের (সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশন) আপত্তির কথা প্রকাশ্যে আসে। সেই মতো ছবির নামে বদল ঘটিয়েছেন নির্মাতারা। সোমবার ছবির চূড়ান্ত শিরোনাম প্রকাশ করেছেন তাঁরা।

‘হাম দো হমারে বারা’র পরিবর্তে এই ছবির নাম রাখা হয়েছে ‘হমারে বারা’। সোমবার নির্মাতারা ছবির নতুন নাম সহ একটি পোস্টার প্রকাশ করেছেন। ছবিটির পরিচালক কমল চন্দ্র। ছবির নাম পরিবর্তন নিয়ে অবশ্য অন্নু খুব একটা বিচলিত নন। তিনি বলেন, ‘‘ছবির মধ্যে বেশ কিছু স্পর্শকাতর বিষয় রয়েছে। তবে ছবির নতুন শিরোনামটি আমাদের গল্পের জন্য যথার্থ বলেই মনে হচ্ছে।’’ ছবিতে অন্নু ছাড়াও হিন্দি ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা পার্থ সমথান রয়েছেন। এর আগে তিনি ‘ক্যায়সি ইয়ে ইয়ারিয়াঁ’ ও ‘কসৌটি জ়িন্দগি কী’ ধারাবাহিকে অভিনয় করেছেন।

এর আগে ছবির পোস্টার প্রকাশ্যে আসার পর সামজমাধ্যমে নির্মাতাদের সমালোচনা করেন নেটাগরিকদের একাংশ। ছবির নাম এবং চরিত্রদের পোশাকের মাধ্যমে একটি বিশেষ সম্প্রদায়কে ‘লক্ষ্যবস্তু’ হিসেবে তুলে ধরার চেষ্টা হচ্ছে বলে দাবি করা হয়। কিন্তু বিতর্ক দূরে সরিয়ে নির্মাতারা দেশের জনসংখ্যা বিস্ফোরণকে ছবির প্রেক্ষাপট হিসেবে তুলে ধরেন। পরিচালক তখন বলেছিলেন, ‘‘এই ছবির মাধ্যমে আমরা কোনও সম্প্রদায়কে আঘাত করতে বা কারও প্রতি পক্ষপাত করতে চাইনি।’’ যদিও শেষ পর্যন্ত শিরোনাম বদলেই আগামী জুন মাসে মুক্তি পেতে চলেছে ছবিটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CBFC Annu Kapoor Bollywood Film
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE