Advertisement
০৩ মে ২০২৪
Bollywood Update

‘বর্ডার ২’ নয়, ‘গদর ২’-এর সাফল্যের পরে অন্য এক সিক্যুয়েলে ব্যস্ত সানি, কী সেই ছবি?

সিক্যুয়েলেই মন সানি দেওলের। বক্স অফিস রীতিমতো কাঁপাচ্ছে ‘গদর ২’। ‘বর্ডার ২’ নিয়েও শুরু হয়ে গিয়েছে কানাঘুষো। তবে এ বার ‘বর্ডার ২’ নয়, অন্য এক ছবির কাজে হাত দিলেন সানি।

After Gadar 2’s box office success, Maa Tujhhe Salaam starring Sunny Deol to get a sequel

সানি দেওল। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২১ অগস্ট ২০২৩ ১৪:৪৯
Share: Save:

বলিউডে এই মুহূর্তের আলোচনার কেন্দ্রে রয়েছেন সানি দেওল। সৌজন্যে তাঁর ছবি ‘গদর ২’-এর বক্স অফিস সাফল্য। ১০ দিনের মাথায় ৪০০ কোটি প্রায় ছুঁইছুঁই ‘গদর ২’-এর উপার্জন। মুক্তির পরে দ্বিতীয় সপ্তাহে মাঝামাঝি এসেও সেই দাপট থামার কোনও আভাস নেই। সিক্যুয়েল সাফল্যের মুখ দেখে না, এমন ধারণা বলিউডে নতুন নয়। ‘গদর ২’-এর মাধ্যমে সেই ধারণাকেই ভুল প্রমাণ করেছেন সানি। এ বার সানিকে নিয়ে অন্যান্য হিট ছবিরও সিক্যুয়েল তৈরি করতে উঠেপড়ে লেগেছেন বলিউডের ছবি নির্মাতারা। দিন কয়েক আগে কানাঘুষো শোনা গিয়েছিল ‘বর্ডার ২’ ছবি নিয়ে। তবে সেই ছবি নিয়ে তেমন একটা ইতিবাচক ইঙ্গিত দেননি সানি নিজে। বরং আপাতত অন্য এক ছবির সিক্যুয়েলের কাজ নিয়ে ব্যস্ত অভিনেতা। কী সেই ছবি?

‘দুধ মাঙ্গোগে তো ক্ষীর দেঙ্গে, কাশ্মীর মাঙ্গোগে তো চিড় দেঙ্গে’। যার তর্জমা করলে দাঁড়ায়, ‘দুধ চাইলে ক্ষীর দেব, কাশ্মীর চাইলে চিড়ে দেব’। এই সংলাপ বোধ হয় এখনও ভোলেননি সিনেপ্রেমীরা। ২০০২ সালে মুক্তিপ্রাপ্ত ‘মা তুঝে সালাম’ ছবিতে সানি দেওল অভিনীত মেজর প্রতাপ সিংহের মুখে এই সংলাপ শুনে ঝড় উঠেছিল প্রেক্ষাগৃহে। ছবি মুক্তির পরে প্রায় বৈগ্রহিক সংলাপে পরিণত হয়েছে তা। এ বার সেই ছবিরই সিক্যুয়েলের পালা। ‘মা তুঝে সালাম ২’ ছবির জন্য নাকি কোমর বেঁধে নেমে পড়েছেন নির্মাতারা। ইতিমধ্যেই সমাজমাধ্যমের পাতায় প্রকাশ্যে এসেছে ছবির প্রথম পোস্টারও। নতুন ছবিতে পুরনোর সেই সংলাপ থাকছে বটে। তবে কিছুটা বদল আনা হয়েছে সেই সংলাপে। নতুন সংলাপটি হল, ‘দুধ মাঙ্গোগে তো ক্ষীর দেঙ্গে, কাশ্মীর মাঙ্গোগে তো লাহোর ভি ছিন লেঙ্গে’। যার বাংলা তর্জমা, ‘দুধ চাইলে ক্ষীর দেব, কাশ্মীর চাইলে লাহোরও কেড়ে নেব’। নতুন এই সংলাপ ইতিমধ্যেই সাড়া জাগিয়েছে সমাজমাধ্যমের পাতায়।

২০০২ সালে মুক্তিপ্রাপ্ত ‘মা তুঝে সালাম’ ছবিতে সানি দেওলের সঙ্গে কাজ করেছিলেন আরবাজ় খান ও তব্বু। দেশপ্রেমের এই ছবি জনপ্রিয়তাও অর্জন করেছিল। ‘মা তুঝে সালাম’ ছবিতে সানির সঙ্গে থাকবেন কোন কোন তারকা? তা এখনও জানা যায়নি। ছবি পরিচালনার দায়িত্বেই বা কে থাকবেন, তা নিয়েও রয়েছে জল্পনা। তবে ‘গদর ২’-এর সাফল্য যে ‘মা তুঝে সালাম ২’-এর জন্য উৎসাহ আরও বাড়িয়ে দিয়েছে, তা নিশ্চিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE