Advertisement
৩০ এপ্রিল ২০২৪
SS Rajamouli

‘আরআরআর’-এর সাফল্য এখন অতীত! পরিচালনা ছেড়ে এ বার কোন দিকে মন রাজামৌলির?

Director SS Rajamouli

এসএস রাজামৌলি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৪ জুন ২০২৩ ২১:০১
Share: Save:

‘ছত্রপতি’, ‘মগধীরা’, ‘বাহুবলী’র মতো ছবির মাধ্যমের উত্থান শুরু তাঁর। তার পরে ‘আরআরআর’-এর হাত ধরে বিশ্বমঞ্চে আত্মপ্রকাশ দক্ষিণী তারকা পরিচালক এসএস রাজামৌলির। এনটিআর জুনিয়র ও রাম চরণ অভিনীত এই ছবির মাধ্যমে আন্তর্জাতিক স্তরে স্বীকৃতি পেয়েছেন রাজামৌলি। তাঁর এই ছবি সম্মানিত হয়েছে গোল্ডেন গ্লোবস, ক্রিটিক্‌স চয়েস অ্যাওয়ার্ডের মতো মঞ্চে। চলতি বছরে অস্কার জিতে দেশের মুখ উজ্জ্বল করেছে ‘আরআরআর’। রাজামৌলি পরিচালিত এই ছবি দেখে মুগ্ধ পশ্চিমী দুনিয়াও। এমনকি, তাঁর সঙ্গে কাজ করতে মুখিয়ে রয়েছেন জেমস ক্যামেরন, স্টিভেন স্পিলবার্গের মতো হলিউড কিংবদন্তিরাও। কিন্তু এর মধ্যেই নাকি পরিচালনা থেকে বিরতি নেওয়ার কথা ভাবছেন রাজামৌলি। খবর, পরিচালনা থেকে সরে নাকি অভিনয়ের দিকে ঝুঁকছেন তিনি।

খবর, এক নামী মোবাইল সংস্থার বিজ্ঞাপনের জন্য অভিনয় করতে চলেছেন রাজামৌলি। বিদেশে নাকি শুটিং হতে চলেছে সেই বিজ্ঞাপনের। বিজ্ঞাপন পরিচালনার দায়িত্বে থাকছেন বলিউডেরই কোনও এক নামজাদা পরিচালক। যদিও কে পরিচালনা করছেন এই বিজ্ঞাপন, তা এখনও জানা যায়নি। তবে বিজ্ঞাপনে নিজের পরিচিত কাঁচাপাকা চুলের লুকেই নাকি দেখা যেতে চলেছে ‘আরআরআর’ খ্যাত পরিচালককে। অবশ্য এই খবর নিয়ে জল্পনা চললেও এখনও পর্যন্ত ওই মোবাইল সংস্থার তরফে আনুষ্ঠানিক ভাবে কোনও ঘোষণা করা হয়নি। তবে শোনা যাচ্ছে, খুব শীঘ্রই ক্যামেরার সামনে দেখা যেতে চলেছে ক্যামেরার নেপথ্যের জাদুকরকে।

‘আরআরআর’-এর সাফল্যের পর আপাতত ‘এসএসএমবি২৯’ নিয়ে ব্যস্ত রয়েছেন রাজামৌলি। ছবির মুখ্য চরিত্রে রয়েছেন দক্ষিণী তারকা অভিনেতা মহেশ বাবু। আগামী অগস্টে মহেশ বাবুর জন্মদিন উদ্‌যাপনের মাধ্যমেই নাকি শুরু হতে চলেছে ছবির কাজ। তা ছাড়াও, হলিউডে কাজ করার জন্যও মুখিয়ে রয়েছেন পরিচালক রাজামৌলি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SS Rajamouli Director RRR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE