Advertisement
৩১ জানুয়ারি ২০২৩
RRR

আমেরিকায় ‘আরআরআর’ নিয়ে উন্মাদনা জারি, অস্কারে মনোনয়নের আগেই এল সুখবর

চলতি বছরের অস্কার মনোনয়ন প্রায় এল বলে। তার আগেই আরও এক পাওনা ‘আরআরআর’-এর ঝুলিতে। কী সেই সুখবর?

অস্কারের মনোনয়ন প্রকাশের আগেই সুখবর ‘আরআরআর’-এর জন্য।

অস্কারের মনোনয়ন প্রকাশের আগেই সুখবর ‘আরআরআর’-এর জন্য। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সংবাদ সংস্থা
লস অ্যাঞ্জেলেস শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৩ ১৪:৩৭
Share: Save:

অস্কার ২০২৩-এ মনোনয়ন স্রেফ সময়ের অপেক্ষা। তবে এস এস রাজামৌলির অনুরাগীদের জন্য তার আগেই এল সুখবর। ফেব্রুয়ারিতে ফের প্রেক্ষাগৃহে ফিরছে রাজামৌলির ‘আরআরআর’। জানাল আমেরিকার অন্যতম ডিস্ট্রিবিউটর সংস্থা ভ্যারিয়ান্স ফিল্মস।

Advertisement

২০২২ সালের মার্চ মাসে প্রথম প্রেক্ষাগৃহে মুক্তি পায় এস এস রাজামৌলি পরিচালিত ছবি ‘আরআরআর’। মুক্তির পরেই দেশে-বিদেশে দর্শক ও সমালোচকদের কাছ থেকে ব্যাপক সাড়া পায় রাম চরণ ও এনটিআর জুনিয়র অভিনীত এই ছবি। ছবির বক্স অফিস ব্যবসার অঙ্ক থেকেই স্পষ্ট ‘আরআরআর’-এর জনপ্রিয়তা। ৫৫০ কোটির বাজেটে তৈরি ছবির ব্যবসা গিয়ে দাঁড়ায় প্রায় ১৩০০ কোটিতে। শুধু বক্স অফিস সাফল্যই নয়, দেশে ও বিদেশে একাধিক পুরস্কারেও সম্মানিত হয় রাজামৌলির এই ছবি। গোল্ডেন গ্লোব থেকে ক্রিটিক্‌স চয়েস অ্যাওয়ার্ড— হলিউডের তাবড় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে জয় ছিনিয়ে নিয়েছে ‘আরআরআর’। এ বার পালা অস্কারের। ২৪ জানুয়ারি পাওয়া যাবে চলতি বছরের অস্কারের চূড়ান্ত মনোনয়নের তালিকা। তবে চূড়ান্ত মনোনয়ন প্রকাশ্যে আসার আগেই ‘আরআরআর’ ভক্তদের জন্য আরও এক সুখবর ঘোষণা করল ভ্যারিয়ান্স ফিল্মস। ‘‘সিনেপ্রেমীদের এক অনবদ্য অভিজ্ঞতা উপহার দিয়েছে ‘আরআরআর’। দর্শক প্রেক্ষাগৃহে ছবি দেখার আনন্দ উপভোগ করেছেন। এই মাপের ছবি প্রেক্ষাগৃহের জন্যই তৈরি। তাই ‘আরআরআর’-কে আবারও প্রেক্ষাগৃহে ফিরিয়ে আনা হচ্ছে। ফেব্রুয়ারি থেকেই প্রেক্ষাগৃহে প্রদর্শিত হবে এই ছবি।’’ সমাজমাধ্যমে এই খবর ঘোষণা করে ভ্যারিয়ান্স ফিল্মস। শুধু তা-ই নয়, এর সঙ্গে যে আরও চমক অপেক্ষা করে রয়েছে, তা-ও টুইট করে জানায় আমেরিকার নামী ডিস্ট্রিবিউটর সংস্থা।

চলতি বছরে বিদেশের মাটিতে একাধিক সম্মান অর্জন করেছে ‘আরআরআর’। সেরা মৌলিক গানের জন্য গোল্ডেন গ্লোব পুরস্কার জিতে নিয়েছে সঙ্গীত পরিচালক এম এম কীরাবাণী পরিচালিত ‘নাটু নাটু’ গানটি। ক্রিটিক্‌স চয়েস অ্যাওয়ার্ডের মঞ্চেও সেরা বিদেশি ভাষার ছবি হিসেবে স্বীকৃতি পেয়েছে এস এস রাজামৌলি পরিচালিত এই ছবি। ‘আরআরআর’-এর প্রশংসা করেছেন স্টিভেন স্পিলবার্গ, জেমস ক্যামেরনের মতো হলিউডের কিংবদন্তি পরিচালকেরাও। এ বার অপেক্ষা শুধু অস্কারের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.