×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৬ জানুয়ারি ২০২১ ই-পেপার

এক ইউটিউবারের বিরুদ্ধে ৫০০ কোটি টাকার মানহানির মামলা অক্ষয়ের

নিজস্ব সংবাদদাতা
মুম্বই২০ নভেম্বর ২০২০ ০৩:৫৩
অক্ষয় কুমার।

অক্ষয় কুমার।

বেজায় চটেছেন অক্ষয় কুমার! এক ইউটিউবারের বিরুদ্ধে ৫০০ কোটি টাকার মানহানির মামলা করলেন অভিনেতা।

জানা যাচ্ছে, বিহারের রশিদ সিদ্দিকি নামক ইউটিউবার অভিনেতা সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যুর সঙ্গে অক্ষয়ের নাম জড়িয়ে সোশ্যাল মিডিয়ায় কয়েকটি পোস্ট করে গত ৪ মাসে প্রায় ১৫ লক্ষ টাকারও বেশি উপার্জন করেছেন। তাঁর সাবস্ক্রাইবার সংখ্যাও বেড়ে ২ লক্ষ থেকে একলাফে ৩ লক্ষতে গিয়ে দাঁড়ায়।

পুলিশ এই ইউটিউবারকে মানহানি, উদ্দেশ্যপ্রণোদিত অপমান এবং মিথ্যে খবর ছড়ানোর অভিযোগে গ্রেফতার করেছিল। যদিও আদালত তাঁর আগাম জামিন মঞ্জুর করেছে। মুম্বইয়ের এক সংবাদমাধ্যমের খবর, রশিদ সিদ্দিকি মুম্বই পুলিশ, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের ছেলে আদিত্য ঠাকরে এবং অক্ষয় কুমারের বিরুদ্ধে একাধিক পোস্ট করেন। সেই পোস্টগুলি প্রায় লক্ষের উপর ভিউ পায়। শিবসেনা দলের আইনজীবী ধর্মেন্দ্র মিশ্র ইতিমধ্যেই রশিদের বিরুদ্ধে মামলা রুজু করেছেন।


আরও পড়ুন: শাহরুখের এই বাংলোয় এখন থাকতে পারেন আপনিও, কী ভাবে জেনে নিন

Advertisement


রশিদ ইউটিউবে জানান, অক্ষয় কুমার সুশান্তের মৃত্যু নিয়ে মুম্বই পুলিশ এবং আদিত্য ঠাকরের সঙ্গে গোপন বৈঠক করেন এবং সুশান্তের প্রেমিকা রিয়াকে কানাডায় পৌঁছে দেওয়ারও পরিকল্পনা করেন । প্রসঙ্গত রশিদ জানান, সুশান্ত ‘এম এস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’ছবিতে মুখ্য চরিত্র পাওয়ায় অক্ষয় খুশি ছিলেন না।

আরও পড়ুন: ‘এফআইআর’ এর কিনারা করতে কলকাতার পথে ঋতাভরী এবং অঙ্কুশ

বলিউডের একাধিক তারকাকে সুশান্তের মৃত্যুর পর থেকেই দায়ী করে কাঠগড়ায় তুলে দেওয়া হয়েছে। সেই তালিকায় মহেশ ভট্ট, কর্ণ জোহরদের মতো অক্ষয়ের নামও সামিল ছিল। তথাকথিত ‘বহিরাগত’ হওয়া স্বত্ত্বেও নেপোটিজম, স্বজনপোষণ নিয়ে মুখ না খোলায় অভিনেতার উপর রুষ্ট ছিলেন নেটাগরিকদের একাংশ।

Advertisement