Advertisement
০৬ ফেব্রুয়ারি ২০২৩
Akshay Kumar

পাকিস্তানের বিরুদ্ধে সিনেমা বানান অক্ষয় কুমার! জবাব দিলেন অভিনেতা

সৌদি আরবে রয়েছেন অক্ষয় কুমার। সেখানেই প্রশ্নবাণে বিদ্ধ হন অক্ষয়। জিজ্ঞেস করা হয়, তিনি কি পাকিস্তান বিরোধী ছবি বানান?

অক্ষয় কুমারের বিরুদ্ধে গুরুতর অভিযোগ।

অক্ষয় কুমারের বিরুদ্ধে গুরুতর অভিযোগ। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২২ ১৯:২৫
Share: Save:

সম্প্রতি রেড সি চলচ্চিত্র উৎসবে যোগ দিতে সৌদি আরবে গিয়েছেন অক্ষয় কুমার। সেখানেই তাঁর বিরুদ্ধে অভিযোগ তোলা হয় পাকিস্তানের বিরুদ্ধে ছবি বানানর। এই উৎসবে উপস্থিত এক পাকিস্তানি নাগরিক এমনই প্রশ্নে বিদ্ধ করেন অভিনেতাকে। ঠান্ডা মাথায় সন্তর্পণে জবাব দেন অভিনেতাও।

Advertisement

কার্যত গোটা বলিউড এই মুহূর্তে সৌদি আরবেই। কারণ সেখানকার আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। শাহরুখ, অক্ষয় থেকে সইফ-করিনা হলিউডের শ্যারন স্টোন— কে নেই সেখানে। রবিবারই অক্ষয় রেড সি চলচ্চিত্র উৎসবের মঞ্চে ঘোষণা করেন, তাঁর পরবর্তী ছবির বিষয়। সেই সময় দর্শকাসনে উপস্থিত এক ব্যক্তি অভিনেতাকে জিজ্ঞেস করে বসেন, তিনি কি পাকিস্তান বিরোধী সিনেমা বানান?

অতিমারি পরবর্তী সময় মুক্তি পায় অক্ষয়ের ‘বেলবটম’ ছবিটি। সেখানে ভারতীয় গুপ্তচরের ভূমিকায় দেখা গিয়েছিল তাঁকে। ১৯৮০ সালের এক ঘটনার প্রেক্ষাপটে তৈরি ছবি। যেখানে আরব থেকে প্রায় হাইজ্যাক করে দেশে ফেরানো হয় সন্ত্রাসবাদীদের। সেই সময় সৌদি আরব, কুয়েত, কাতারে নিষিদ্ধ করা এই ছবি। ওই ব্যক্তি নিজের অবস্থান স্পষ্ট করে জানান, তিনি পাকিস্তানি। ভারতের প্রতিবেশী দেশের নাগরিক। অক্ষয়ের ‘প্যাডম্যান’, ‘টয়লেট এক প্রেম কথা’-র মতো ছবিগুলি জনপ্রিয় হয়েছিল। কিন্তু ‘বেলবটম’-এ যা দেখানো হয়েছে তা কিছু অংশে পাকিস্তানি বিরোধী বলেই ব্যক্তির মত। এক প্রশ্নের জবাবে অক্ষয় বলেন, ‘‘স্যর, এটা শুধুই একটা ছবি, বিশেষ গুরুত্ব দেওয়ার প্রয়োজন নেই। এতটা সিরিয়াস হবে না।’’

প্রসঙ্গত, দেশের অন্দরেই জল্পনা রয়েছে অক্ষয় কুমার কেন্দ্রীয় সরকারের ঘনিষ্ঠ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাক্ষাৎকার নিতে দেখা গিয়েছিল তাঁকে। সম্প্রতি ‘রাম সেতু’, ‘সম্রাট পৃথ্বীরাজ’-র মতো ছবিতে দেখা গিয়েছে অক্ষয়কে। যদিও ২০২২ সালে তাঁর একটি ছবিও সাফল্যের মুখ দেখেনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.