Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Akshay Kumar

পর পর ব্যর্থ ছবি, বিরতি না বদল? কী চাইছেন অক্ষয়?

কানাডা ছেড়ে দেশে ফিরে কাজ করতে চাইছিলেন কিঞ্চিৎ সাফল্যের মুখ দেখে। কিন্তু দর্শক তাঁকে পর্দায় না চাইলে কী করবেন এ বার? নাগরিকত্ব বদলের সিদ্ধান্তের জন্য আফসোস করবেন অক্ষয়?

 Akshay Kumar on consecutive flops

অভিনেতার মতে, যদি পর পর ছবি ব্যর্থ হয়, তাহলে বুঝতে হবে, বিরতি নেওয়ার এবং নিজেকে বদলানোর সময় এসেছে। —ফাইল চিত্র

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২৩ ১১:১৭
Share: Save:

ব্যর্থতার খরা কাটল না অক্ষয় কুমারের। ঘুরে দাঁড়াতে চেষ্টা করেছিলেন আপ্রাণ, ঘাটতি ছিল না প্রচারেও। কিন্তু গত ২৪ ফেব্রুয়ারি, শুক্রবার মুক্তি পাওয়া ‘সেলফি’ বক্স অফিসে শোচনীয় ভাবে ব্যর্থ হয়েছে। চলচ্চিত্র বাণিজ্য বিশ্লেষকরা মনে করছেন, তাঁর দীর্ঘ অভিনয় জীবনে এটিই সবচেয়ে বড় ফ্লপ। কোনও মিরাক্যল না-ঘটলে ‘সেলফি’-র ঘুরে দাঁড়ানোর সম্ভাবনা নেই।

কী বলছেন ‘খিলাড়ি’ নিজে? অভিনেতার মতে, যদি পর পর ছবি ব্যর্থ হয়, তাহলে বুঝতে হবে, বিরতি নেওয়ার এবং নিজেকে বদলানোর সময় এসেছে। এই ব্যর্থতা তাঁর জীবনে কোনও নতুন ব্যাপার নয়। বক্স অফিসে ছবির এই বিপর্যয়ের দায় তাঁরই।

অক্ষয়ের আগের বেশ কয়েকটি ছবিও প্রত্যাশা পূরণ করতে পারেনি। ২০২১ সালে মুক্তিপ্রাপ্ত ‘সূর্যবংশী’ ছবিটি বক্স অফিসে ভাল চলেছিল। এই ছবিতে তাঁর বিপরীতে ছিলেন ক্যাটরিনা কইফ। এর পর শুধুই ব্যর্থতা।

অক্ষয় বলেন, “ আমার কেরিয়ারে এটা প্রথম ঘটছে না। একটা সময় টানা ষোলোটা ছবি ফ্লপ করেছে আমার। পর পর আটটা ছবি চলেনি, এমনটাও হয়েছে। এখন তিন-চারটে ছবি টানা ব্যর্থ হয়েছে। ছবির এই ব্যর্থতার দায় আমার। দর্শক বদলাচ্ছে, আমাকেও বদলাতে হবে। নিজেকে ভাঙতে হবে। নতুন করে শুরু করতে হবে, কারণ দর্শক নতুন কিছু দেখতে চায়।”

অভিনেতার কথায়, “এটা সতর্কবার্তা। আপনার ছবি না চললে দোষ আপনারই। আমিও নিজেকে বদলানোর চেষ্টা করছি।”

এর আগে পর পর চোদ্দোটি ছবি ব্যর্থ হওয়ায় দেশ ছেড়ে কানাডায় চলে গিয়েছিলেন অক্ষয়। সেই থেকে তিনি কানাডার নাগরিক। যদিও কাজ করেছেন ভারতে। আয়কর দিয়েছেন এ দেশেই। ‘প্যাডম্যান’-এর মতো ছবিতে তাঁর ঘুরে দাঁড়ানোর আশা তৈরি হয়েছিল। কিন্তু আবার নিভেও গিয়েছে একাধিক রিমেক ছবিতে অভিনয়ের পর। এ দিকে ভারতের পাসপোর্ট করানোর সিদ্ধান্ত নিয়ে ফেলেছিলেন অভিনেতা। দেশে ফিরে কাজ করতে চাইছিলেন সাফল্যের মুখ দেখে। আবার কি সেই সিদ্ধান্তের জন্য আফসোস করবেন অক্ষয়? দর্শক কি তাঁকে চাইছেন না আর?

ছবির ব্যর্থতার জন্য দর্শক দায়ী নন বলেও অক্ষয় মনে করেন। অভিনেতার কথায়, “ দর্শককে দোষারোপ করা উচিত নয়। ছবি চলছে না ভুল ছবি নির্বাচনের জন্য, যে যে উপকরণ ছবিতে থাকা দরকার, তা না থাকার জন্য।”

২০২২ সালে অক্ষয় অভিনীত সব ছবিই বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে। গত বছর মুক্তি পাওয়া ‘সম্রাট পৃথ্বীরাজ’, ‘রক্ষা বন্ধন’-ও চলেনি। ২৪ অক্টোবর মুক্তি পেয়েছে ‘সেলফি’। প্রথম দিন তিন কোটি টাকার ব্যবসাও করতে পারেনি এই ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Akshay Kumar Flop Movies Canada
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE