Advertisement
০৩ মে ২০২৪
Bollywood Update

দু’দশক পরে গলেছে অভিমানের বরফ, ‘টিপ টিপ বরসা পানি’র উষ্ণ রসায়নেই কি কপাল ফিরবে অক্ষয়ের?

‘পাঠান’-এর মতো ছবির কল্যাণে বলিউডের বক্স অফিসের ভাগ্য ফিরলেও ‘খিলাড়ি’র ঝুলি প্রায় খালি। ‘ওএমজি ২’-এর সৌজন্যে মাথা তোলার জো হলেও বক্স অফিসে ঘুরে দাঁড়াতে এ বার মরিয়া অক্ষয় কুমার।

Akshay Kumar, Raveena Tandon to come together for Welcome To The Jungle, to begin shoot in October first week

‘মোহরা’ ছবির একটি গানের দৃশ্যে অক্ষয়-রবীনা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২৩ ১৯:২১
Share: Save:

নব্বইয়ের দশকের অন্যতম হিট জুটি অক্ষয় কুমার ও রবীনা ট্যান্ডন। ‘মোহরা’ ছবিতে একসঙ্গে কাজ করে দর্শকের নজর কেড়েছিলেন অক্ষয় ও রবীনা। ওই ছবিরই ‘টিপ টিপ বরসা পানি’ গানে অক্ষয় ও রবীনার রসায়ন এত বছর পরও দর্শকের কাছে নস্টালজিয়ার রসদ। ‘মোহরা’-র সাফল্যের পরে ‘খিলাড়িয়োঁ কা খিলাড়ি’ ছবিতেও জুটি বেঁধে কাজ করেছিলেন অক্ষয় ও রবীনা। শুধু রিল লাইফেই নয়, বেশ কিছু বছরের জন্য রিয়েল লাইফেও জুটি বেঁধেছিলেন তাঁরা। এমনকি, একে অপরের সঙ্গে আংটিবদলও করেছিলেন অক্ষয় ও রবীনা। সেই সম্পর্ক অবশ্য বেশি দিন টেকেনি। তার পরে ২০০৪ সালেও পেশাদার অভিনেতাদের মতো ‘পুলিশ ফোর্স: অ্যান ইনসাইড স্টোরি’ ছবিতে একসঙ্গে কাজ করেছিলেন এক সময়ের চর্চিত প্রাক্তন যুগল। তার ১৯ বছর পরে ফের জুটি বাঁধছেন অক্ষয় ও রবীনা। ‘ওয়েলকাম’ ফ্র্যাঞ্চাইজ়ির তৃতীয় ছবি ‘ওয়েলকাম টু দ্য জঙ্গল’ ছবিতে নাকি একসঙ্গে দেখা যেতে চলেছে ‘মোহরা’ খ্যাত জুটিকে।

২০০৭ সালে মুক্তি পায় অনিজ বাজমি পরিচালিত ছবি ‘ওয়েলকাম’। দর্শকের মন জয় করেছিল অক্ষয় কুমার, অনিল কপূর, নানা পাটেকর, পরেশ রাওয়াল, ফিরোজ় খান ও ক্যাটরিনা কইফ অভিনীত ওই ছবি। ছবির বক্স অফিস ব্যবসার পরিসংখ্যানও খারাপ নয়। ২০১৫ সালে মুক্তি পায় ফ্র্যাঞ্চাইজ়ির দ্বিতীয় ছবি ‘ওয়েলকাম ব্যাক’। তার আট বছর পরে তৃতীয় ছবির অবতারণা। খবর, ২০১৯ সালে ‘নাচ বলিয়ে ৯’-এর শুটিং চলাকালীন রবীনাকে ‘ওয়েলকাম ৩’-এর কথা বলেন নৃত্য প্রশিক্ষক ও পরিচালক আহমেদ খান। সেই সূত্রেই নাকি রবীনার কাছে প্রস্তাব যায় ছবির। ছবিতে কি অক্ষয় কুমারের সঙ্গেই জুটি বাঁধবেন রবীনা? তা নিয়ে যদিও এখনও জল্পনা চলছেই। শোনা যাচ্ছে, চলতি বছরের অক্টোবর মাস থেকে মুম্বইয়েই শুটিং শুরু হবে ‘ওয়েলকাম টু দ্য জঙ্গল’ ছবির।

গত কয়েক বছর ধরে বক্স অফিসে বেশ ভরাডুবি হয়েছে অক্ষয়ের। ‘রাম সেতু’, ‘রক্ষা বন্ধন’, ‘সেলফি’-র মতো ছবি একেবারে মুখ থুবড়ে পড়েছে বক্স অফিসে। অক্ষয়ের শেষ মুক্তিপ্রাপ্ত ছবি ‘ওএমজি ২’-এর বক্স অফিস পরিসংখ্যানও তেমন আশাব্যঞ্জক নয়। মুক্তির দু’সপ্তাহ পরেও ছবির ঝুলিতে মাত্র ১২০ কোটি টাকা। অন্য দিকে, ‘আরণ্যক’-এর মতো সিরিজ়ের দৌলতে রবীনা এখন বেশ ভরসাযোগ্য মুখ। রবীনার সেই জনপ্রিয়তার ও গ্রহণযোগ্যতার উপর ভর করেই কি এ বার বক্স অফিসে কপাল ফিরবে প্রাক্তন প্রেমিকের?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE