Advertisement
০১ মে ২০২৪
Bollywood Gossip

ক্যামেরার পিছনে ‘সাহসী’ অমিশা! কিন্তু সুযোগ পেলে ছবিতেও কি ঘনিষ্ঠ দৃশ্যে দেখা যাবে তাঁকে?

গত ১১ অগস্ট মুক্তি পেয়েছে সানি দেওল ও অমিশা পটেল অভিনীত ছবি ‘গদর ২’। ইতিমধ্যেই ৪০০ কোটির গণ্ডি ছাড়িয়ে গিয়েছে এই ছবি। ছবির সাফল্যে এখন আলোচনার কেন্দ্রে অভিনেত্রী অমিশা পটেল।

Ameesha Patel

অমিশা পটেল। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২৩ ১৫:২৩
Share: Save:

‘গদর ২’-এর সাফল্যে এই মুহূর্তে সরগরম বলিউড। আলোচনায় ফিরেছেন ছবির অভিনেত্রী অমিশা পটেলও। ২০০১ সালে মুক্তি পেয়েছিল অনিল শর্মা পরিচালিত ছবি ‘গদর’। ২২ বছর পরে গত ১১ অগস্ট মুক্তি পেয়েছে ফ্র্যাঞ্চাইজ়ির দ্বিতীয় ছবি। প্রথম সপ্তাহান্তেই বক্স অফিসে ১০০ কোটির গণ্ডি পেরিয়ে গিয়েছিল অনিল শর্মা পরিচালিত ‘গদর ২’। সপ্তাহ দুয়েকের মধ্যে ৪০০ কোটির ক্লাবে নাম লিখিয়ে ফেলেছে ছবি। বক্স অফিস ব্যবসার নিরিখে শাহরুখ খানের ‘পাঠান’, আমির খানের ‘দঙ্গল’ ও সলমন খানের ‘বজরঙ্গি ভাইজান’-কেও গোল দিয়েছে ‘গদর ২’। ছবির সাফল্যে আত্মবিশ্বাস ফিরে পেয়েছেন অমিশা। বলিউডে নিজের হারানো জায়গা ফিরে পেতে মুখিয়ে নায়িকা। নিজের প্রথম ছবির নায়ক হৃতিক রোশনের সঙ্গে ফের জুটি বাঁধতে চান অমিশা। বিভিন্ন ধরনের চরিত্রেও অভিনয় করার ইচ্ছা রয়েছে তাঁর, সম্প্রতি এক সাক্ষাৎকারে জানিয়েছেন তিনি। আধুনিক প্রজন্মের নায়িকাদের মতো পর্দায় ‘সাহসী’ চরিত্র করতেও কি রাজি অমিশা?

ক্যামেরার নেপথ্যে নিজের সাহসী পোশাক ও সাজসজ্জা নিয়ে বার বার আলোচনায় থেকেছেন অমিশা। সমাজমাধ্যমের পাতাতেও ছবির সংখ্যা নেহাত কম নয়। ছবিশিকারিদের ক্যামেরাতেও একাধিক বার ধরা পড়েছে অমিশা। তবে অমিশার দাবি, ক্যামেরার সামনে নিজেকে সাহসী বলে প্রমাণ করতে ইচ্ছুক নন তিনি। অমিশা জানান, ছবিতে অন্তরঙ্গ দৃশ্যের ক্ষেত্রে সহকর্মী সলমন খান ও সানি দেওলের পদাঙ্কই অনুসরণ করতে চান তিনি। পরিবারের সঙ্গে বসে দেখা যায়, এমন ছবিতে কাজ করার শপথ নিয়ে পর্দায় চুম্বন দৃশ্যে অভিনয় করা থেকে বরাবর বিরত থেকেছেন সলমন খান। একই পথে হেঁটেছেন সানি দেওলও। এ বার সেই তালিকায় নাম লেখালেন অমিশাও।

সম্প্রতি এক সাক্ষাৎকারে অমিশা বলেন, ‘‘আমার মনে হয়, মানুষ হিসাবে ব্যক্তিগত কিছু পছন্দ-অপছন্দ থাকা ভুল নয়। আমি ক্যামেরার সামনে চুম্বন দৃশ্যে বা যে কোনও অন্তরঙ্গ দৃশ্যে সাবলীল ভাবে অভিনয় করতে পারব না। তাই আমি সেই রাস্তাতেই হাঁটতে চাই না। আমি পর্দায় ভীষণ সাহসী পোশাকও পরতে চাই না।’’ তবে নতুন প্রজন্মের যে অভিনেত্রীরা এমন দৃশ্যে সাবলীল ভাবে অভিনয় করতে পারেন, তাঁদের সঙ্গে কোনও বিরোধ নেই তাঁর— তা-ও খোলসা করেছেন অমিশা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE