Advertisement
০১ মে ২০২৪
Bollywood Update

‘হার্ট অফ স্টোন’-এ হাতেখড়ি, পরের অ্যাকশন ছবির জন্য কী ভাবে প্রস্তুতি নিচ্ছেন আলিয়া?

চলতি বছরে হলিউডে পা রেখেছেন জাতীয় পুরস্কারজয়ী বলিউড অভিনেত্রী আলিয়া ভট্ট। ‘ওয়ান্ডার ওম্যান’ গ্যাল গ্যাডোটের সঙ্গে অ্যাকশন ছবির মাধ্যমেই হলিউড অভিষেক হয়েছে তাঁর।

Alia Bhatt.

আলিয়া ভট্ট। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২৩ ১৩:৩১
Share: Save:

জীবনের এক অত্যন্ত গুরুত্বপূর্ণ সময়ের মধ্য দিয়ে যাচ্ছেন অভিনেত্রী আলিয়া ভট্ট। ব্যক্তিগত জীবনে স্বামী রণবীর কপূর ও মেয়ে রাহার সঙ্গে সুখের সংসার পেতেছেন গত বছরই। পাশাপাশি, কর্মজীবনেও সাফল্যের শিখরে রয়েছেন বলিউড অভিনেত্রী। সম্প্রতি সঞ্জয় লীলা ভন্সালী পরিচালিত ‘গঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’ ছবির জন্য সেরা অভিনেত্রীর বিভাগে জাতীয় পুরস্কারও পেয়েছেন তিনি। চলতি বছরে হলিউডেও পা রেখেছেন আলিয়া। হলিউডের তারকা অভিনেত্রী গ্যাল গ্যাডোটের সঙ্গে অ্যাকশন ছবির মাধ্যমে হলিউডে অভিষেক হয়েছে তাঁর। ‘হার্ট অফ স্টোন’ তেমন ভাবে সাড়া জাগাতে না পারলেও প্রশংসিত হয়েছে আলিয়ার কাজ। হলিউডের পর এ বার বলিউডে অ্যাকশন ঘরানার ছবিতে কাজ করতে উদ্যোগী তিনি। সেই দিকে পা-ও বাড়িয়েছেন ইতিমধ্যেই। যশরাজ ফিল্মসের ‘স্পাই ইউনিভার্স’-এ প্রথম মহিলা গুপ্তচরের ভূমিকায় দেখা যেতে চলেছে আলিয়াকে।

ওয়াইআরএফ-এর স্পাই ইউনিভার্সের ‘টাইগার’ ফ্র্যাঞ্চাইজ়ি ও ‘পাঠান’-এ ইতিমধ্যেই ক্যাটরিনা কইফ ও দীপিকা পাড়ুকোনকে দেখেছেন দর্শক। তবে সেই সব ছবিতে মুখ্য চরিত্রে থেকেছেন সলমন খান ও শাহরুখ খান। এই ছবিগুলিতে সলমন ও শাহরুখের পাশাপাশি ক্যাটরিনা ও দীপিকার চরিত্রও প্রশংসিত হয়েছে দর্শকের কাছে। সে কথা মাথায় রেখেই এ বার নারীকেন্দ্রিক গুপ্তচর কাহিনির দিকে ঝুঁকছে যশরাজ ফিল্মস। আলিয়ার মাধ্যমেই হাতেখড়ি হতে চলেছে সেই ঘরানার ছবির।

শুধু আলিয়া নন, তাঁর সঙ্গে ওয়াইআরএফ-এর স্পাই ইউনিভার্সে পা রাখছেন ‘বান্টি অউর বাবলি ২’ খ্যাত অভিনেত্রী শর্বরী বাগও। খবর, ছবির জন্য তিন মাসের ওয়ার্কশপও করছেন দুই অভিনেত্রী। অ্যাকশন দৃশ্যে অভিনয় করার জন্য মিক্স মার্শাল আর্টসেও ট্রেনিং নেওয়ার পরিকল্পনা রয়েছে তাঁদের। আগামী বছর থেকে শুরু হতে চলেছে ছবির শুটিং। যদিও এখনও পর্যন্ত কোনও আনুষ্ঠানিক ঘোষণা করা হয়নি যশরাজ ফিল্মসের তরফে।

সন্তানসম্ভবা অবস্থায় ‘হার্ট অফ স্টোন’ ছবির শুটিং করেছিলেন আলিয়া। সেই সময়েও কম পরিশ্রম করতে হয়নি তাঁকে। ‘গঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’ ছবির জন্য দীর্ঘ দিন ধরে গুজরাতি নাচ শিখেছিলেন অভিনেত্রী। তার ফলও পেয়েছেন হাতেনাতে। জাতীয় পুরস্কার জয়ের পরে বলিউডে নিজের প্রথম অ্যাকশন ছবির জন্য যে নিজের সেরাটা দিতে মুখিয়ে রয়েছেন তিনি, তা নিয়ে কোনও সন্দেহ নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE