Advertisement
০১ মে ২০২৪
Shah Rukh Khan vs Allu Arjun

ফিরিয়েছিলেন ‘জওয়ান’-এর প্রস্তাব, এ বার ‘বাদশা’কে সরাসরি টেক্কা ‘পুষ্পা’র!

অতিমারি ও লকডাউনের রেশ কাটিয়ে ফের ছন্দে ফিরছে বক্স অফিস। চলতি বছরে কোন ছবির জন্য প্রেক্ষাগৃহের বাইরে সবচেয়ে লম্বা লাইন পড়বে সিনেপ্রেমীদের?

Allu Arjun’s Pushpa: The Rule becomes the most awaited film of the year surpassing Shah Rukh Khan’s Jawan.

সিনে-বাণিজ্য বিশারদদের মতে, ‘জওয়ান’-এর থেকে বেশি চর্চায় রয়েছে দক্ষিণী তারকা অল্লু অর্জুনের ‘পুষ্পা: দ্য রুল’ ছবি। গ্রাফিক্স: সনৎ সিংহ।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৩ ২০:২৭
Share: Save:

চার বছরের অপেক্ষার অবসান হয়েছে চলতি বছরের জানুয়ারি মাসে। ‘পাঠান’-এর বেশে বড় পর্দায় ফিরেছেন শাহরুখ খান। ফিরেওছেন একেবারে বাদশাহি ভঙ্গিতে। দেশ ও বিদেশের বক্স অফিস মিলিয়ে ‘পাঠান’-এর ব্যবসা ছাড়িয়ে গিয়েছে হাজার কোটি টাকার গণ্ডি। অতিমারি ও লকডাউনের পরে ‘পাঠান’-এর সৌজন্যে যেমন হিন্দি ছবির বক্স অফিস অক্সিজেন পেয়েছে, তেমনই নতুন প্রাণ পেয়েছে শাহরুখ খানের কেরিয়ারও। ‘পাঠান’-এর পরে এ বার ‘জওয়ান’-এ মন দিয়েছেন বলিউডে বাদশা। দক্ষিণী পরিচালক অ্যাটলির পরি়চালনায় নিজের কেরিয়ারের প্রথম প্যান-ইন্ডিয়ান তথা সর্বভারতীয় ছবিতে অভিনয় করতে চলেছেন শাহরুখ। হিন্দির পাশাপাশি তামিল, তেলুগু, মালয়ালম ও কন্নড় ভাষায় এক সঙ্গে মুক্তি পেতে চলেছে এই ছবি। ছবির ঘোষণার পর থেকেই ‘জওয়ান’ নিয়ে অনুরাগীদের উত্তেজনা তুঙ্গে। তবে, সেই মাঠেই ‘বাদশা’কে টেক্কা দিয়ে গোল করে দিয়েছে ‘পুষ্পা’। সিনে-বাণিজ্য বিশারদদের মতে, ‘জওয়ান’-এর থেকে বেশি চর্চায় রয়েছে দক্ষিণী তারকা অল্লু অর্জুনের ‘পুষ্পা: দ্য রুল’ ছবিটি।

২০২১ সালে মুক্তি পেয়েছিল ‘পুষ্পা: দ্য রাইজ়’। এই ছবির সৌজন্যেই দক্ষিণী অভিনেতা থেকে সর্বভারতীয় স্তরের তারকার তকমা পেয়েছিলেন অল্লু অর্জুন। এ বার ওই ছবির সিক্যুয়েলের পালা। গত বছরের শেষ দিক থেকেই শুরু হয়েছে ‘পুষ্পা: দ্য রুল’ ছবির কাজ। ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে ছবিতে অল্লু অর্জুনের প্রথম ঝলকও। ‘ফার্স্ট লুক’-এই সমাজমাধ্যমে ঝড় তুলেছিলেন দক্ষিণী তারকা। আর তাতেই নাকি ছবি নিয়ে উন্মাদনা কয়েক গুণ বেড়ে গিয়েছে অনুরাগীদের মধ্যে। বিশাখাপত্তনম, হায়দরাবাদের পর আপাতত ওড়িশার মলকনগিরির জঙ্গলে শুটিং চলছে ছবির।

চলতি বছরে যে যে ছবির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে রয়েছেন দর্শক, সেই তালিকায় নাম রয়েছে ‘টাইগার ৩’, ‘হেরা ফেরি ৩’ ও ‘ভুল ভুলাইয়া ৩’ ছবিরও। গোটা তালিকায় ‘জওয়ান’ই এক মাত্র ছবি, যা আগের কোনও ছবির অনুগামী নয়। আগামী অক্টোবর নাগাদ মুক্তি পাওয়ার কথা শাহরুখের প্রথম সর্বভারতীয় ছবির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE