Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৬ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

বিতর্কের জেরে পিছু হটছে অ্যামাজ়ন প্রাইম

১২ ফেব্রুয়ারি মুক্তি পাওয়ার কথা ছিল ‘দ্য ফ্যামিলিম্যান’ সিরিজ়ের সিজ়ন টু-র। মনোজ বাজপেয়ী অভিনীত এই এসপিয়নাজ-থ্রিলারের প্রথম সিজ়নটি প্রশংসি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০১ ফেব্রুয়ারি ২০২১ ০৭:১৯
Save
Something isn't right! Please refresh.
দ্য ফ্যামিলিম্যান

দ্য ফ্যামিলিম্যান

Popup Close

একটি ওয়েব সিরিজ় ঘিরে পরপর অভিযোগ দায়ের হওয়ার পরে, রাজনৈতিক দিক থেকে স্পর্শকাতর ভারতীয় কনটেন্ট রিলিজ়ের ক্ষেত্রে সময় নিচ্ছে স্ট্রিমিং জায়ান্ট অ্যামাজ়ন প্রাইম। ১২ ফেব্রুয়ারি মুক্তি পাওয়ার কথা ছিল ‘দ্য ফ্যামিলিম্যান’ সিরিজ়ের সিজ়ন টু-র। মনোজ বাজপেয়ী অভিনীত এই এসপিয়নাজ-থ্রিলারের প্রথম সিজ়নটি প্রশংসিত। সূত্রের খবর, সিজ়ন টু-র মুক্তি পিছিয়ে দিয়েছে সংশ্লিষ্ট সংস্থা। আলি আব্বাস জ়াফর পরিচালিত ওয়েব সিরিজ় ‘তাণ্ডব’ নিয়ে বিতর্কের জেরে এখনই বাজারে নতুন সিরিজ় আনতে চাইছে না অ্যামাজ়ন। সূত্রের খবর, ‘দ্য ফ্যামিলিম্যান’-এর নতুন সিজ়নে বিতর্কিত কিছু নেই। তবু এর বিভিন্ন দিক নিয়ে আলোচনা করছে সংস্থা।
গত বছর কেন্দ্রের নজরদারিতে ওটিটি কনটেন্ট আনার সিদ্ধান্ত ঘোষণার পরেই শুরু হয়ে গিয়েছিল চাপানউতোর। কারণ ওয়েব সিরিজ়ের সঙ্গে বিতর্ক এখন সমার্থক। কিন্তু নির্দেশিকা জারি হয়ে গেলে, এই ধরনের কনটেন্ট তৈরি করতে বেগ পেতে হবে পরিচালক-চিত্রনাট্যকারদের। ‘তাণ্ডব’-এর ক্ষেত্রে বিতর্ক বাড়াবাড়ি পর্যায়ে গিয়েছে। দায়ের হয়েছে একাধিক এফআইআর। যার জেরে সিরিজ়ের বিতর্কিত অংশ বাদ দিতে ও ক্ষমা চাইতে বাধ্য হয়েছেন নির্মাতারা। এর পরেও এই সিরিজ়ের শিল্পীরা তাঁদের নিরাপত্তা নিয়ে আশঙ্কায় রয়েছেন। ‘তাণ্ডব’-এর সঙ্গেই কাঠগড়ায় উঠেছে ‘মির্জ়াপুর’ সিরিজ়টি, যার দ্বিতীয় সিজ়ন মুক্তি পেয়েছিল গত বছর অক্টোবর মাসে। এই পরিস্থিতিতে ব্যবসা ও ব্র্যান্ড ইমেজের কথা মাথায় রেখে তড়িঘড়ি কোনও সিদ্ধান্ত নিতে চাইছে না অ্যামাজ়ন প্রাইম।

Advertisement
‘তাণ্ডব’-এর দৃশ্য

‘তাণ্ডব’-এর দৃশ্য


গত ১৯ জানুয়ারি মুক্তি পাওয়ার কথা ছিল ‘দ্য ফ্যামিলিম্যান’ সিজ়ন টু-র ট্রেলার। কিন্তু সেটি রিলিজ় করা হয়নি। সম্প্রতি এক সাক্ষাৎকারে সিরিজ়ের মুখ্য শিল্পী মনোজ বাজপেয়ী বলেছেন, ‘‘সেন্সরশিপ বলবৎ হলেই ওটিটি তার কৌলীন্য হারাবে। পরিচালক-চিত্রনাট্যকারদের স্বাধীন ভাবে কাজ করতে না দিলে নজরকাড়া কনটেন্ট তৈরি হবে না।’’
তবে রাজনৈতিক তরজার জেরে সেন্সরশিপেই নজর কেন্দ্রের। রবিবার কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকর জানিয়েছেন, ওটিটির বিভিন্ন সিনেমা-সিরিজ় নিয়ে একাধিক অভিযোগ দায়ের হচ্ছে। তাই খুব শিগগির কেন্দ্র সিরিজ় বানানোর গাইডলাইন জারি করতে চলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement