Advertisement
০২ মে ২০২৪
Bollywood Update

‘গদর ২’-এর সাফল্যেও ‘গদর ৩’ ছবিতে সায় নেই অমিশার! কোন শর্তে রাজি হতে পারেন নায়িকা?

গত ১১ অগস্ট মুক্তি পেয়েছে সানি দেওল ও অমিশা পটেল অভিনীত ছবি ‘গদর ২’। তৃতীয় সপ্তাহের মাথায় প্রায় ৫০০ কোটি ছুঁইছুঁই ‘গদর ২’-এর ব্যবসা।

Ameesha Patel.

অমিশা পটেল। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৩ ১৭:৩৫
Share: Save:

বলিউডের এই মুহূর্তের অন্যতম চর্চিত অভিনেত্রী অমিশা পটেল। সৌজন্যে, ‘গদর ২’ ছবির সাফল্য। ২০০১ সালে মুক্তি পেয়েছিল অনিল শর্মা পরিচালিত ছবি ‘গদর’। ২২ বছর পরে গত ১১ অগস্ট মুক্তি পেয়েছে ফ্র্যাঞ্চাইজ়ির দ্বিতীয় ছবি। প্রথম সপ্তাহান্তেই বক্স অফিসে ১০০ কোটির গণ্ডি পেরিয়ে গিয়েছিল অনিল শর্মা পরিচালিত ‘গদর ২’। দ্বিতীয় সপ্তাহে ৩০০ কোটি ছাড়িয়ে গিয়েছিল সেই ব্যবসা। তৃতীয় সপ্তাহে এসে সেই ব্যবসার অঙ্ক ৫০০ কোটি ছুঁইছুঁই। বক্স অফিস ব্যবসার নিরিখে শাহরুখ খানের ‘পাঠান’, আমির খানের ‘দঙ্গল’ ও সলমন খানের ‘বজরঙ্গি ভাইজান’-কেও গোল দিয়েছে ‘গদর ২’। ছবির সাফল্যে আত্মবিশ্বাস ফিরে পেয়েছেন অমিশাও। বলিউডে আরও কাজ করতে চান অভিনেত্রী। ‘গদর’ ফ্র্যাঞ্চাইজ়িরই তৃতীয় ছবির জন্য প্রস্তাব পেলে অভিনয় করবেন কি? সম্প্রতি এক সাক্ষাৎকারে সেই প্রশ্নের উত্তর দিলেন নায়িকা।

‘গদর’-এর মাধ্যমে দর্শকের মন জয় করেছিলেন অমিশা। তার পরে বলিউড থেকে এক প্রকার হারিয়ে গেলেও ‘গদর ২’ ছবির মাধ্যমে প্রত্যাবর্তন করেছেন তিনি। ‘গদর’ সেই দিক থেকে অমিশার জন্য বেশ লাকি। ‘গদর ৩’ ছবির জন্য প্রস্তাব পেলে ছবিকে না বলবেন না তিনি, এমনটাই ধারণা ছিল অনুরাগীদের। তাঁদের ধারণাকে ভুল প্রমাণ করে অমিশা জানান, তাঁর একটি বিশেষ শর্ত পূরণ না হলে ছবি করতে রাজি নন অমিশা। কী সেই শর্ত? অমিশার দাবি, ‘গদর ২’ ছবিতে তারা সিংহ ও শাকিনাকে তুলনামূলক ভাবে কম সময়ের জন্য দেখতে পেয়েছেন দর্শক। ‘গদর ৩’-তেও তাঁদের স্ক্রিনটাইম এতটাই কম হলে, ছবিতে কাজ করতে রাজি নন তিনি। অমিশার কথায়, ‘‘দর্শক ‘টাইটানিক’ দেখতে বসলে তো লিওনার্দো ডিক্যাপ্রিও আর কেট উইন্সলেটকেই খুঁজবেন, তাই না!’’

বলিউডে ফের জমি খুঁজে পেয়ে এ বার হৃতিক রোশনের সঙ্গে ফের কাজ করার ইচ্ছা প্রকাশ করেছেন অমিশা। ২০০০ সালে ‘কহো না... প্যার হ্যায়’ ছবিতে অভিনেত্রী হিসাবে বলিউডে আত্মপ্রকাশ তাঁর। প্রথম ছবির মাধ্যমের দর্শকের মনে জায়গা করে নিয়েছিলেন অমিশা। ‘কহো না... প্যার হ্যায়’ ছবিতে হৃতিক রোশনের সঙ্গে জুটি বেঁধেছিলেন অমিশা। এত বছর পরেও নায়িকার স্মৃতিতে অমলিন ওই ছবিতে কাজ করার অভিজ্ঞতা। তাই সুযোগ পেলে হৃতিকের সঙ্গে আরও এক বার কাজ করতে চান অমিশা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE