Advertisement
০২ মে ২০২৪
Bollywood Scoop

জনসমক্ষেই অনুরাগীর সঙ্গে দুর্ব্যবহার রেনের, মেয়েকে কী ভাবে শাসন করেছিলেন সুস্মিতা?

দুই মেয়ের ‘সিঙ্গল মাদার’ সুস্মিতা সেন। পেশাগত জীবনের পাশাপাশি ব্যক্তিগত জীবনও একা হাতে সামলান প্রাক্তন ব্রহ্মাণ্ডসুন্দরী। দুই মেয়েকে কি কড়া শাসনে রাখেন অভিনেত্রী?

Renee Sen and Sushmita Sen.

(বাঁ দিকে) রেনে সেন। সুস্মিতা সেন (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৩ ১৬:৫৬
Share: Save:

প্রাক্তন ব্রহ্মাণ্ডসুন্দরী তিনি। বলিউডের নামজাদা অভিনেত্রীও। ব্যক্তিগত জীবনেও একাধিক সাহসী সিদ্ধান্তের জন্য বার বার আলোচনায় উঠে এসেছেন সুস্মিতা সেন। নিজের যখন মাত্র ২৪ বছর বয়স, সেই সময় দত্তক নিয়েছেন বড় মেয়ে রেনেকে। তার কয়েক বছর পরে দত্তক নেন ছোট মেয়ে আলিশাকে। ইতিমধ্যেই বিনোদনের জগতে পা রেখেছেন রেনে। উচ্চশিক্ষার জন্য বিদেশে পাড়ি দিয়েছে আলিশা। একা হাতে দুই মেয়েকে বড় করেছেন সুস্মিতা। বাবার অভাব কখনও বুঝতে দেননি তাদের। দুই মেয়ে যে তাঁর নয়নের মণি, তার প্রমাণ মেলে সুস্মিতার সমাজমাধ্যমের পাতা থেকেই। মেয়েরা কখনও বেপরোয়া হয়ে গেলে কি শাসন করেন অভিনেত্রী?

সম্প্রতি এক সাক্ষাৎকারে সুস্মিতা জানান, তাঁর দুই মেয়েই পাপারাৎজ়ি সংস্কৃতির সঙ্গে তাল মিলিয়েই বেড়ে উঠেছে। দুই সন্তানকে নিয়ে কোনও রকম লুকোচুরি করেননি সুস্মিতা। তবে ছোট থেকেই নিজেদের সিদ্ধান্ত নিয়ে বেশ একরোখা তাঁর দুই মেয়েই। বিশেষত, তাঁর ইচ্ছার বিরুদ্ধে গিয়ে কেউ ছবি তুললে তা নাকি একেবারেই পছন্দ করেন না সুস্মিতার বড় মেয়ে রেনে। সাক্ষাৎকারে সুস্মিতা জানান, এক বার নাকি এই কারণে জনসমক্ষেই এক অনুরাগীর সঙ্গে দুর্ব্যবহারও করেছিলেন রেনে। সুস্মিতা বলেন, ‘‘এক বার আমরা এক রেস্তরাঁয় খেতে গিয়েছি, সঙ্গে রেনে ও আলিশা দু’জনেই ছিল। এক অনুরাগী এসে হঠাৎ করে আমাদের ছবি তুলতে শুরু করেন। আমি কখনও ছবির জন্য না বলি না। কিন্তু আমরা খাচ্ছিলাম। হঠাৎ করে দেখি, রেনে ওর জায়গায় নেই। তার পরেই আমি দেখি, রেনে রীতিমতো ওই ব্যক্তিকে ধমক দিয়ে ছবি মুছতে বলছে। আমি তো অবাক!’’

পরে কি এই ঘটনার জন্য রেনেকে বকা দিয়েছিলেন সুস্মিতা? অভিনেত্রী জানান, বাড়ি ফিরে রেনেকে শান্ত ভাবে পুরো বিষয়টা বুঝিয়েছিলেন তিনি। সুস্মিতা বলেন, ‘‘আমি রেনেকে বোঝালাম যে, অন্য কাউকে ভদ্রতা শেখানোটা আমাদের কাজ নয়।’’ তার পর থেকে নাকি ছবিশিকারিদের সঙ্গে ঠান্ডা মাথায় কথা বলেন রেনে। কড়া শাসনে না রাখলেও তাঁর দুই মেয়েকে যথার্থই মানুষ করতে পেরেছেন তিনি, দাবি সুস্মিতার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bollywood Scoop Sushmita Sen Renee Sen Alisah Sen
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE