Advertisement
২৫ জুলাই ২০২৪
Box Office Clash

প্রভাসের সামনে ফিকে বাদশার ম্যাজিক, ‘জওয়ান’কে টেক্কা দিয়ে এগিয়ে গেল ‘সালার’

এক জন বলিউডের বাদশা। অন্য জন দক্ষিণী বিনোদন জগতের প্রথম সারির অভিনেতা। দুই তারকারই ছবিমুক্তি আসন্ন। জনপ্রিয়তা ও অগ্রিম টিকিট বুকিংয়ের একে অপরকে টেক্কা দিচ্ছেন শাহরুখ খান ও প্রভাস।

Jawan and Salaar.

(বাঁ দিকে) ‘জওয়ান’। ‘সালার’ (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মু্ম্বই শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৩ ১৫:২৪
Share: Save:

একটি ছবির মুক্তি ৭ সেপ্টেম্বর, অন্যটি মুক্তি পাবে ২৮ সেপ্টেম্বর। শুধু দেশে নয়, বিদেশেও দুই ছবি নিয়ে উন্মাদনা তুঙ্গে। বছরের শুরুতে ‘পাঠান’ মুক্তির সময় এই উন্মাদনা চোখে পড়েছিল আমেরিকা, দুবাইয়ের মতো জায়গায়। বিদেশে বেশ ভাল ব্যবসাও করেছিল শাহরুখ খানের ওই ছবি। ‘পাঠান’-এর পর এ বার ‘জওয়ান’-এর পালা। সেপ্টেম্বর মাসে মুক্তি পেতে চলেছে শাহরুখের ‘জওয়ান’। ছবি মুক্তির এক মাস আগে থেকে আমেরিকায় শুরু হয়ে গিয়েছিল টিকিটের অগ্রিম বুকিং। তিন সপ্তাহ আগে অগ্রিম বুকিং শুরু হয়েছিল দুবাইয়েও। আমেরিকায় অগ্রিম বুকিংয়ের জোরে দেড় কোটি টাকার বেশি ব্যবসাও ইতিমধ্যেই করে ফেলেছে ‘জওয়ান’। তার পরেও বাদশাকে টেক্কা দিলেন প্রভাস। অগ্রিম টিকিট বুকিংয়ের মাধ্যমে ‘জওয়ান’-এর প্রায় দ্বিগুণ অঙ্কের উপার্জন করল ‘সালার’।

সাম্প্রতিক তথ্য অনুযায়ী, এখনও পর্যন্ত অগ্রিম টিকিট বুকিংয়ের মাধ্যমে ‘জওয়ান’-এর ঝুলিতে এসেছে ১ কোটি ৭৪ লক্ষ টাকা। আমেরিকা জুড়ে মোট ৪৫০টি জায়গায় মুক্তি পেতে চলেছে শাহরুখের প্রথম প্যান ইন্ডিয়ান ছবি। অন্য দিকে, প্রভাসের ‘সালার’ মুক্তি পাচ্ছে তার থেকে প্রায় ১০০টি কম জায়গায়। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, মোট ৩৩৭টি জায়গায় মুক্তি পাচ্ছে ‘সালার: পার্ট ওয়ান— সিজ়ফায়ার’। তা সত্ত্বেও অগ্রিম টিকিট বুকিংয়ের মাধ্যমে ছবির ঝুলিতে এসেছে প্রায় সাড়ে তিন কোটি টাকা। স্পষ্টতই, শাহরুখের ছবির থেকে বেশি সংখ্যক টিকিট বিক্রি হয়েছে প্রভাসের ছবির। তবে কি বিদেশি দর্শকের কাছে ধীরে ধীরে ফিকে হচ্ছে বাদশার ম্যাজিক?

আগামী ৭ সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে ‘জওয়ান’। ‘পাঠান’-এর রাস্তায় হেঁটেই ‘জওয়ান’-এর মুক্তির আগেও ছবির জন্য আলাদা করে প্রচারে নামেননি শাহরুখ বা ছবির নির্মাতারা কেউ-ই। শাহরুখ ছাড়াও ছবিতে রয়েছেন দক্ষিণী তারকা নয়নতারা, বিজয় সেতুপতি, বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। অন্য দিকে, ‘আদিপুরুষ’-এর বেনজির ভরাডুবির পর ‘সালার’ নিয়ে পর্দায় ফিরছেন প্রভাস। আগামী ২৮ সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে সেই ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE