Advertisement
১৬ জুলাই ২০২৪
The Kerala Story Update

সাফল্য ও বিতর্কের সহাবস্থান! ‘দ্য কেরালা স্টোরি’র মুকুটে এ বার কোন নয়া পালক?

যত বিতর্ক, তত সাফল্য! ‘দ্য কেরালা স্টোরি’র ক্ষেত্রে অন্তত তেমনটাই সত্য। বক্স অফিসে এখনও পর্যন্ত ৫০ কোটি টাকার বেশি ব্যবসা করে ফেলেছে এই ছবি।

Image of Kerala Story.

ঝড়ঝাপটার মধ্যেও বক্স অফিসে রমরমিয়ে ব্যবসা করছে সুদীপ্ত সেন পরিচালিত ‘দ্য কেরালা স্টোরি’। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১০ মে ২০২৩ ২০:২২
Share: Save:

এখনও পর্যন্ত চলতি বছরের সব থেকে বিতর্কিত ছবি ‘দ্য কেরালা স্টোরি’। ট্রেলার মুক্তির পর থেকেই একের পর এক বিতর্কে জর্জরিত হয়েছে এই ছবি। বলপূর্বক ধর্মান্তরণ, ইসলামের আগ্রাসন, লভ জিহাদ সংক্রান্ত বিষয়ের উপর ভিত্তিতে তৈরি এই ছবি নিয়ে তুঙ্গে বিতর্ক। বিতর্কের সেই জল গড়িয়েছে আদালতেও। তবে ছবি মুক্তির উপর তার প্রভাব তেমন পড়েনি। ৫ মে পূর্বনির্ধারিত দিনেই প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘দ্য কেরালা স্টোরি’। বিতর্কের ঝড়ঝাপটার মধ্যেও বক্স অফিসে রমরমিয়ে ব্যবসা করছে সুদীপ্ত সেন পরিচালিত এই ছবি। বক্স অফিসে ব্যবসার নিরিখে ইতিমধ্যেই ৫০ কোটির টাকার গণ্ডি ছাড়িয়ে গিয়েছে অদা শর্মা অভিনীত ‘দ্য কেরালা স্টোরি’। এ বার ছবির সাফল্যের খাতায় জুড়ল আরও একটি পাতা। এ বার আরও ৩৭টি দেশে মুক্তি পেতে চলেছে এই ছবি। সমাজমাধ্যমের পাতায় এই সুখবর জানালেন অভিনেত্রী অদা শর্মা নিজে

বুধবার একটি টুইট করে অদা জানান এই খবর। অদা লেখেন, ‘‘আপনাদের সবাইকে ধন্যবাদ, যাঁরা এই ছবি দেখছেন, যাঁরা এই ছবি নিয়ে কথা বলছেন, যাঁরা এটাকে ট্রেন্ডিং করেছেন এবং যাঁরা আমার কাজের প্রশংসা করেছেন। আগামী সপ্তাহান্তে, ১২ মে আরও ৩৭টি দেশে মুক্তি পেতে চলেছে এই ছবি।’’ যদিও কোন কোন দেশে মুক্তি পাবে ‘দ্য কেরালা স্টোরি’, তা এখনও খোলসা করেননি বলিউড অভিনেত্রী।

‘দ্য কেরালা স্টোরি’ ছবিতে শালিনী উন্নিকৃষ্ণনের চরিত্রে অভিনয় করেছেন অদা শর্মা। বিতর্কিত এক ছবিতে নিজের কাজের অভিজ্ঞতার কথা সমাজমাধ্যমের পাতায় শেয়ার করেন অভিনেত্রী। তিনি বলেন, ‘‘প্রথম দিন যখন আমি ছবির চিত্রনাট্য শুনেছি, আমি বুঝতে পেরেছি, এটা এক নিরীহ মেয়ের গল্প। যে আইএস-এর মতো একটা দলের প্যাঁচে পড়ে গিয়েছিল। সন্ত্রাসবাদের এই গল্প ভয়ঙ্কর, তবে কাউকে না কাউকে তো এই গল্পটা বলতেই হত।’’ অদা আরও বলেন, ‘‘শারীরিক ও মানসিক ভাবে যে ক্ষত আমি পেয়েছি, তা সারার নয়।’’ এর আগেও ‘দ্য কেরালা স্টোরি’ সংক্রান্ত বিতর্ক নিয়ে মুখ খুলেছেন অভিনেত্রী। তিনি বলেন, ‘‘যাঁরা এখনও মনে করছেন ‘দ্য কেরালা স্টোরি’ একটা প্ররোচনামূলক ছবি, তাঁরা গুগলে একটু খুঁজে দেখুন। সত্যিটা জানতে পারবেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE