Advertisement
০৫ মে ২০২৪
Bachchan Family

অমিতাভের ২৮০০ কোটি টাকার সম্পত্তির ভাগাভাগি শুরু! অভিষেক-শ্বেতার মধ্যে কার ভাগে কতটা?

সম্পত্তির ভাগবাটোয়ারা শুরু হয়ে গিয়েছে বচ্চন পরিবারে। প্রায় ২৮০০ কোটি টাকার সম্পত্তির ভাগ কী ভাবে হবে, জানালেন অমিতাভ বচ্চন।

(বাঁ দিক থেকে) শ্বেতা বচ্চন, অমিতাভ বচ্চন, অভিষেক বচ্চন।

(বাঁ দিক থেকে) শ্বেতা বচ্চন, অমিতাভ বচ্চন, অভিষেক বচ্চন। গ্রাফিক : সনৎ সিংহ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২৩ ১৬:২০
Share: Save:

গত কয়েক মাস ধরেই ক্রমাগত আলোচনায় রয়েছে বচ্চন পরিবার। তাঁদের অন্দরমহলের সমীকরণ নিয়ে নানা মুনির নানা মত। ‘বচ্চন বহু’ ঐশ্বর্যা রাইয়ের সঙ্গে নাকি সম্পর্কে চিঁড় ধরেছে বচ্চন পরিবারের। বিগত কয়েক মাস ধরেই নাকি শ্বশুরবাড়ির থেকে ছাড়াছাড়া ঐশ্বর্যা। এর মাঝেই মেয়ে শ্বেতা বচ্চনের নামে নিজের প্রথম বাংলো ‘প্রতীক্ষা’ লিখে দিয়েছেন অমিতাভ। এ বার সম্পত্তির ভাগ নিয়ে মুখ খুললেন অভিনেতা। প্রায় ২৮০০ কোটি টাকার সম্পত্তির ভাগ কী ভাবে হবে জানালেন অমিতাভ বচ্চন।

সম্প্রতি এক অনুষ্ঠানে তারকা জানান তাঁর সম্পত্তি দুই সন্তানের মধ্যে সমান ভাগ করে দিয়েছেন। প্রথম থেকে ছেলে-মেয়ের মধ্যে কোনও তফাত করেননি অমিতাভ। তাই সম্পত্তির ক্ষেত্রেও দুই সন্তান সমান ভাগ পেয়েছেন। সদ্য দীপাবলির উপহার হিসাবে অমিতাভ ‘প্রতীক্ষা’ বাংলোটি মেয়ের নামে লিখে দেন। যার বাজার মূল্য আনুমানিক ৫০ কোটি। শোনা যায়, এই বাংলোটি বেশ পছন্দের ছিল ঐশ্বর্যার। তবে বউমার বা ছেলে নয়, বরং মেয়ে শ্বেতাকে দিলেন ‘প্রতীক্ষা’। ভিট্টালনগর কোঅপারেটিভ হাউসিং সোসাইটির ‘প্রতীক্ষা’ মোট দু’ভাগে বিভক্ত। একটি ভাগ ৬৭৪ স্কোয়্যার মিটারের এবং আরেকটি ভাগ ৮৯০.৪৭ স্কোয়ার মিটারের। এটিই নাকি বিগবি-র প্রথম সম্পত্তি। তাঁর বাবা-মা এর সঙ্গে এইখানেই বেড়ে ওঠা অভিনেতার। এই বাংলোটি ছাড়াও জুহুতে তিনটি বাংলো রয়েছে বচ্চনদের। তবে ছেলে অভিষেকের ভাগ্যে পড়েছে কোন কোন সম্পত্তি, তা গোপন রেখেছে বচ্চন পরিবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE