Advertisement
১১ মে ২০২৪
Amitabh Bachchan

Amitabh Bachchan: কিছুতেই ‘মুকদ্দর কা সিকান্দার’ দেখব না! ভক্তের রাগ ভাঙাতে কী করেছিলেন অমিতাভ?

আর ‘মুকদ্দর কা সিকান্দার’ দেখবেন না। পণ করেছিলেন অন্ধ ভক্ত। কী হল তার পর? কী করে তাঁর রাগ ঠান্ডা করলেন বিগ বি?

পুরনো দিনগুলো ফিরে দেখলেন অমিতাভ।

পুরনো দিনগুলো ফিরে দেখলেন অমিতাভ।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২১ জুলাই ২০২২ ১১:৪৭
Share: Save:

অমিতাভ বচ্চনের অন্ধ ভক্ত তিনি। তবু প্রতিজ্ঞা করেছিলেন, ‘মুকদ্দর কা সিকান্দার’ কিছুতেই দেখবেন না তিনি! দেখবেন, একমাত্র যদি খোদ অমিতাভ বচ্চন তাঁর পাশে বসে ছবিটা দেখেন তবেই! কিন্তু কেন এমন ধনুকভাঙা পণ করেছিলেন সেই অনুরাগী? সম্প্রতি সে কাহিনি শোনালেন বিগ বি স্বয়ং!

১৯৭৮ সাল। দীপাবলি নাগাদ মুক্তি পেল অমিতাভের ছবি ‘মুকদ্দর কা সিকান্দার’। সে সময়ে তাঁর ছবি প্রেক্ষাগৃহে আসা মানেই ধুন্ধুমার কাণ্ড। হলে হাউসফুল বোর্ড, চিঁড়েচ্যাপ্টা ভিড়, ধাক্কাধাক্কি, টিকিট না পেয়ে শুকনো মুখে ফিরে ফিরে যাওয়া, সবই ছিল প্রতি বারের চিত্র। মুম্বই সংবাদমাধ্যমের খবর, অমিতাভের সেই অনুরাগী দুঃস্থ পরিবারের। স্রেফ ১০ টাকা সম্বল করে বহু দূর থেকে প্রেক্ষাগৃহে ছুটে গিয়েছিলেন প্রিয় নায়কের ছবি দেখতে।

তার পর? বলিউডের ‘শাহেনশা’ জানান, প্রেক্ষাগৃহে তখন টিকিটের দীর্ঘ লাইন। ওই ভক্ত যত ক্ষণে কাউন্টারের কাছাকাছি পৌঁছন, তত ক্ষণে ব্যাপক ধাক্কাধাক্কি শুরু হয়ে গিয়েছে। লাঠি চালাচ্ছে পুলিশ। তুমুল গোলমালের মধ্যে মাটিতে পড়ে গিয়ে চোট পান সেই ব্যক্তি। খোয়া যায় তাঁর সেই একমাত্র দশ টাকার নোটটিও।

অমিতাভের কথায়, ‘‘আমার ছবি দেখতে এত কাণ্ড করেও সফল না হওয়ায় ভীষণ রেগে গিয়েছিলেন ওই ভক্ত। তখনই পণ করেন, আমার পাশে বসে ছাড়া ছবিটা দেখবেন না আর। শুনেছি, ২০ বছরের বেশি কেটে যাওয়ার পরেও তিনি সত্যিই ছবিটা দেখেননি।’’

কিন্তু ভক্তের রাগ ভাঙাতে কী করেছিলেন বিগ বি? অমিতাভ নিজেই জানান, খবর পেয়ে খোয়া যাওয়া ১০ টাকার সঙ্গে আরও ১০ টাকা তিনি পাঠিয়ে দিয়েছিলেন ওই অনুরাগীকে। সঙ্গে বলেছিলেন, ‘‘এক দিন হয়তো নিশ্চয়ই আমরা ছবিটা একসঙ্গে বসে দেখব।’’

তা অবশ্য হয়ে ওঠেনি আর। ভক্তের জীবনে ছবির ‘মুকদ্দর’ পাল্টেছে কি না, সে হদিস এখনও পাননি অমিতাভ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amitabh Bachchan Bollywood Film fan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE