×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৫ এপ্রিল ২০২১ ই-পেপার

শ্যুটিংয়ের প্রথম দিনেই ‘হালত খারাপ’ অমিতাভের

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৮ জানুয়ারি ২০২১ ১৫:০৫
অমিতাভ বচ্চন।

অমিতাভ বচ্চন।

শাহরুখ খান একবার এক সাক্ষাৎকারে বলেছিলেন, কোনও ছবি করার আগে বা পরে তিনি চিন্তা করেন না। অনিশ্চয়তাতেও ভোগেন না। কারণ, তিনি জানেন একটা ছবি তাঁকে ১ নম্বর জায়গা থেকে ১০-এ টেনে নামাতে পারবে না। কিন্তু অমিতাভ বচ্চনের কাছে বিষয়টা তত সহজ নয়। ৫২ বছরের অভিনয় জীবন। আড়াইশোর কাছাকাছি ছবি। এমন কেরিয়ার নিয়েও নতুন ছবির প্রথম দিনের শ্যুটিংয়ে এখনও নার্ভাস বোধ করেন অমিতাভ। সমাজ মাধ্যমে উদ্বেগের কথা জানিয়ে লিখেছেন, ‘শ্যুটিংয়ের প্রথম দিনের অভিজ্ঞতা দুঃস্বপ্নের মতো! মনে হয় সব ছেড়েছুড়ে পালিয়ে যাই। নিজেকে লুকিয়ে রাখি কোথাও’।

বুধবার বিগ বি যোগ দিয়েছেন অজয় দেবগণের ছবি ‘মে ডে’-র শ্যুটিংয়ে। প্রথমদিনের উদ্বেগের কথা জানিয়ে ৭৮ বছরের অভিনেতা সমাজ মাধ্যমে লিখেছেন, ‘নতুন ছবির প্রথম দিন সবসময় আমার কাছে দুঃস্বপ্নের মতো। প্রতি মুহূর্তে খারাপ চিন্তা ঘুরপাক খায় মাথায়— এমন হলে কী হবে, যদি হয় তা হলে কী করব? মেনে নেব? না কি কাটিয়ে দেব! হে ভগবান... এ সবের থেকে পালিয়ে যেতে পারলেই বাঁচি’।

Advertisement

অমিতাভ তাঁর শ্যুটিংয়ে যাওয়ার ছবিও দিয়েছেন সমাজ মাধ্যমে। ছবিতে তাঁর মুখ চোখে স্পষ্ট উদ্বেগ। টুইটারে ছবির বিবরণে লিখেছেন, ‘প্রথম দিনই হালত খারাপ। রাজ্যের খারাপ চিন্তা সর্বক্ষণ ঘুরপাক খাচ্ছে মাথায়। নার্ভাস লাগছে’। অমিতাভের এই পোস্ট দেখে ‘মে ডে’-র অভিনেত্রী রাকুল প্রীত লিখেছেন, ‘আপনি ভয় পাচ্ছেন স্যার! চিন্তা তো আমাদের হওয়ার কথা। আপনার মতো অভিনেতার সঙ্গে এক সঙ্গে কাজ করতে চলেছি বলে’।


Advertisement