শাহরুখ-কাজল-রানি মুখোপাধ্যায়ের ‘কুছ কুছ হোতা হ্যায়’ কত বার দেখেছেন? আপনি শাহরুখ, কাজল বা রানির ফ্যান হোন বা না হোন,এই সংখ্যাটা যে একাধিক, নিঃসন্দেহে এ কথা বলাই যায়!

১৯৯৮ সালে বলিউড পরিচালক হিসেবে কর্ণ জোহরের প্রথম ছবি ছিল ‘কুছ কুছ হোতা হ্যায়’। বলিউডের অন্যতম সেরা রোম্যান্টিক ত্রিকোণ প্রেমের ছবির তালিকায় শীর্ষস্থানে রয়েছে এই ফিল্ম। ছবির গানগুলি আজও সমানভাবে জনপ্রিয়।

রবিবার শাহরুখের শো ‘টেড টকস’-এ গিয়েছিলেন বলিউডের বিখ্যাত গীতিকার জাভেদ আখতার। সেখানেই কথোপকথনের মাঝে শাহরুখ শেয়ার করেছেন ‘কুছ কুছ হোতা হ্যায়’ গানটি তৈরি হওয়ার অন্দরের কাহিনি। বলিউডে কিঙ্গ খানের ২৫ বছরের জার্নি নিয়ে আলোচনার ফাঁকেই উঠে এসেছে এই তথ্য।

শাহরুখ জানিয়েছেন, জাভেদ আখতার নাকি এই ছবিতে কাজ করবেন না ঠিকই করে ফেলেছিলেন। কারণ ছবির নাম জাভেদের পছন্দ হয়নি। শাহরুখ বলেছেন, ‘‘একদিন অসম্ভব রেগে গিয়ে জাভেদজি বললেন, ‘অব তো মেরা দিল জাগে না সোতা হ্যায়... ক্যায়া করু হায়, কুছ কুছ হোতা হ্যায়’... নাও, এ সবই তো তোমাদের পছন্দ...।”

বলিউড-টলিউড-টেলিউডের হিট খবর জানতে চান? সাপ্তাহিক বিনোদন সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

কোনও রকম পরিকল্পনা ছাড়া, রাগের বহিঃপ্রকাশ করতে গিয়ে জাভেদ আখতার যে শব্দগুলি বলেছিলেন, সেগুলি দিয়েই ছবির টাইটেল ট্র্যাকটি তৈরি করা হয়েছিল। আর এর পরের কাহিনি তো ইতিহাস!

আরও পড়ুন, আপনার হেয়ারস্টাইল কি শাহরুখ-আমির-ক্যাটরিনার শেখানো?

আরও পড়ুন, বলিউডের কোন নায়িকা তৈমুরের অনুরাগী জানেন?

জাভেদ আখতারের প্রশংসা করে শাহরুখবলেন, ‘‘রেগে গিয়েও জাভেদজি যে শব্দগুলি উচ্চারণ করেন, পরে সেগুলি গোল্ডেন ওয়ার্ডস হয়ে ওঠে...’’।

শাহরুখ ইনস্টাগ্রামে ‘টেড টকস’-এর এপিসোডের সেই মুহূর্ত শেয়ার করেছেন ভক্তদের সঙ্গে।