Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

‘ও ছেলেদের মতো’, ‘ফ্ল্যাট স্ক্রিন’, শারীরিক গঠন নিয়ে এমন কথাও শুনতে হয়েছে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৯ মার্চ ২০২১ ১২:৫৮
অনন্যা পাণ্ডে

অনন্যা পাণ্ডে

‘ফ্ল্যাট স্ক্রিন’ অর্থাৎ ‘সমতল পর্দা’, এ ভাবেই অনন্যা পাণ্ডের শরীরের গঠন নিয়ে ব্যঙ্গ করা হত। তিনি ছোট থেকেই রোগা ছিলেন। শরীরের গঠন ও আকৃতি নিয়ে কুমন্তব্যের সম্মুখীন হতে হয়েছে একাধিক বার। কিন্তু একই সঙ্গে সেই সময়েই মানুষের মনের গঠন তৈরি হতে থাকে। কিছু মানুষের অপমানে বার বার সে কাজটি বাধাপ্রাপ্ত হচ্ছিল। সম্প্রতি মুম্বইয়ে এক সংবাদসংস্থার সাক্ষাৎকারে এই অভি়জ্ঞতার কথা জানালেন অভিনেতা চাঙ্কি পাণ্ডের কন্যা অনন্যা পাণ্ডে।

সম্প্রতি অভিনেত্রী বিদ্যা বালন জানান, তাঁর মোটা হওয়াটা গোটা দেশের আলোচ্য বস্তু হয়ে দাঁড়িয়েছিল এক সময়ে। নিজের শরীরকে ঘৃণা করতে শুরু করেছিলেন তিনি। তাঁর চারদিকে কেবল একটাই প্রশ্ন ঘুরপাক খেত। তিনি জানিয়েছিলেন, ‘‘আমার হরমোনের সমস্যা ছিল। তাই যখন তখন মোটা হতাম, যখন তখন রোগা হয়ে যেতাম।’’

বিদ্যার মতো একই রকম খারাপ সময়ের মধ্যে দিয়ে যেতে হয় অনন্যাকে। সাক্ষাৎকারে তিনি জানান, ‘‘ঠিক যে সময়ে এক জন মানুষের মধ্যে আত্মবিশ্বাস গড়ে ওঠার প্রক্রিয়াটি শুরু হয়, তখনই আমাকে একাধিক কুমন্তব্যের মুখোমুখি হতে হত। আমার শরীর দেখে ‘ফ্ল্যাট স্ক্রিন’-এর সঙ্গে তুলনা করা হত।’’ কেবল তাই নয়, স্তনের আকৃতির কারণে তাঁর লিঙ্গ নিয়ে মশকরা করা হত। অনেকের দাবি ছিল, অভিনেত্রীকে ছেলেদের মতো দেখতে।

Advertisement

ধীরে ধীরে সেই পরিস্থিতি থেকে নিজেকে দূরে সরিয়ে আনতে পেরেছেন অনন্যা। তবে শরীর নিয়ে কুম্তব্যের শিকার হতে হয় আজও। কিন্তু নিজের প্রতি বিশ্বাস অর্জন করার লড়াই শুরু করে দিয়েছেন বলেই জানালেন অনন্যা পাণ্ডে।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement