Advertisement
০৩ মে ২০২৪
Ranbir Kapoor-Bobby Deol

‘অ্যানিম্যাল’-এ রণবীরের ঠোঁটে ঠোঁট ছোঁয়ানো হয়নি ববির, আপত্তি তুলেছেন খোদ পরিচালকই!

কথা ছিল ‘অ্যানিম্যাল’ ছবির ক্লাইম্যাক্সে দর্শক দেখবে রণবীর-ববির চুমুর দৃশ্যে। তবে দেখা গেল না সেটা শেষ মুহূর্তে কী কারণ, মত বদলালেন পরিচালক।

(বাঁ দিকে) রণবীর কপূর (ডান দিকে) ববি দেওল।

(বাঁ দিকে) রণবীর কপূর (ডান দিকে) ববি দেওল। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২৩ ১৯:২২
Share: Save:

বাণিজ্যিক দিক থেকে সফল ‘অ্যানিম্যাল’। ১ ডিসেম্বর সন্দীপ রেড্ডি বঙ্গা পরিচালিত এই ছবি মুক্তি পর থেকে বক্স অফিসে ঝড় তুলেছে। মাত্র তিন সপ্তাহে বিশ্বব্যাপী প্রায় ৯০০ কোটি পার করে ফেলেছে ‘অ্যানিম্যাল’। যদিও ছবি নিয়ে বিতর্ক কম হয়নি। ছবির বিষয়বস্তু থেকে শুরু করে ছবির পুরুষ চরিত্রদের নিয়ে সমালোচনায় খামতি রাখেননি সিনেসমালোচকেরা। উগ্র পৌরুষ, নারীবিদ্বেষ ও হিংসার উদ্‌যাপন করেছে ‘অ্যানিম্যাল’, দাবি সমালোচকদের একটা বড় অংশের। এই কারণে বড় পর্দায় সেন্সর বোর্ড বেশ কিছু দৃশ্যে কাঁচিও চালায়। যদিও এই ছবিতে একটি দৃশ্যে সেন্সর হওয়ার আগে নিজেই কাঁচি করে দেন সন্দীপ রেড্ডি বঙ্গা।

ছবির প্রাথমিক চিত্রনাট্য অনুযায়ী নাকি ছবির ক্লাইম্যাক্স দৃশ্যে রণবীরকে মারধর করার আগে চুমু খাওয়ার কথা ছিল ববি দেওলের! তবে সম্পাদনার সময় নাকি পরিচালক বঙ্গা নিজেই সেই দৃশ্য কেটে বাদ দিয়ে দেন। খবর, আগামী বছর ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাওয়ার সময় নাকি একাধিক বাদ যাওয়া দৃশ্য দেখতে পাবেন দর্শক, যেগুলি সেন্সরবোর্ড বাদ দেওয়ায় দেখতে পাননি বড় পর্দার দর্শকরা। অনেকেরই ধারণা ছিল, হয়তো ওটিটি দেখা যাবে রণবীর-ববির চুমুর দৃশ্য। কিন্তু না আদতে শেষ মুহূর্তে মত বদলান সন্দীপ নিজেই। এক সাক্ষাৎকারে সন্দীপ বলেন, ‘‘রণবীর ও ববির মারপিটের দৃশ্যের পর ঠোঁটের কোণ চিলতে হাসি সঙ্গে চোখ দিয়ে জল গড়িয়ে পড়ছে ববির। আসলে মানুষটা বুঝতে পারে এটাই তাঁর শেষ। আর সেই উপলব্ধিটা ফুটিয়ে তোলাটাই যথেষ্ট ছিল আমার জন্য।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE