Advertisement
১৮ জুন ২০২৪
Animal On Ott

রণবীর-ববির চুম্বন কই! ওটিটির বাড়তি চার মিনিটে সবই ফাঁকি? ‘অ্যানিম্যাল’-এ ক্ষুব্ধ দর্শক

‘অ্যানিম্যাল’ ছবির দৈর্ঘ্যে ৩ ঘণ্টা ২৪ মিনিটের ছবি। তাতেই বাদ পড়ে বহু দৃশ্য। ওটিটিতে মুক্তি পেতেই ফের বিতর্ক-সমালোচনা শুরু এই ছবিকে ঘিরে।

Animal extended cut in ott version disappoints fans after the movie released on Netflix

‘অ্যানিম্যাল’ ছবির একটি দৃশ্যে রণবীর কপূর এবং ববি দেওল।। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২৪ ১৬:০৯
Share: Save:

১ ডিসেম্বর মুক্তি পায় সন্দীপ রেড্ডি বঙ্গা পরিচালিত ছবি ‘অ্যানিম্যাল’। ছবিকে ‘এ’ শংসাপত্র দিয়েছে সেন্সর বোর্ড। অর্থাৎ, প্রাপ্তবয়স্ক ছাড়া অন্যান্য বয়সের দর্শকের ক্ষেত্রে রণবীর কপূর ও রশ্মিকা মন্দনা অভিনীত এই ছবি দেখার ছাড়পত্র মিলবে না। শুধু সেই শংসাপত্র দিয়েই ক্ষান্ত হয়নি সিবিএফসি। ছবির একাধিক দৃশ্যে কাঁচিও চালিয়েছে সেন্সর বোর্ড। যেগুলির মধ্যে রয়েছে রণবীর ও রশ্মিকার বেশ কিছু ঘনিষ্ঠ দৃশ্যও। সিনেমায় দেখা মেলেনি রণবীর ও ববি দেওলের চুম্বনের দৃশ্য। বড় পর্দায় সেন্সর বোর্ডের সম্পাদিত সংস্করণই দেখছেন দর্শক। তবে বাদ পড়ে যাওয়া দৃশ্যগুলিও নাকি দেখা যাবে ওটিটি ভার্সনে মূল ছবির সঙ্গেই। কথা দিয়েছিলেন পরিচালক বঙ্গা। ২৬ জানুয়ারি এই ছবি ওটিটিতে মুক্তির পরই ক্ষোভ দর্শকমহলে।

‘ অ্যানিম্যাল’ ৩ ঘন্টা ২৪ মিনিটের ছবি। কথা ছিল আরও ৪ মিনিট বাড়তি রয়েছে ওটিটিতে। কিন্তু সে সবের বালাই নেই। সবচেয়ে বেশি হতাশ হয়েছেন দর্শক ক্ল্যাইম্যাক্সের দৃশ্য। সেখানেই ছিল রণবীর ও ববির চর্চিত চুমুর দৃশ্যে। ওটিটির পর্দাতেও দেখা গেল না সেই দৃশ্য। তাতেই বেজায় চটেছেন দর্শকদের একাংশ। কেউ লিখেছেন ‘‘অ্যানিম্যাল-এর ওটিটি ভার্সন পুরোটাই ভাঁওতাবাজি। বড় পর্দায় ৩ ঘণ্টা ২৩ মিনিট, ওটিটিতেও ৩ ঘণ্টা ২৪ মিনিট। ’’ অন্য এক দর্শক ক্ষোভ উগড়ে লেখেন, ‘‘এরা বলেছিলেন ৮ মিনিট বাড়তি থাকবে, কিছুই তো নেই।’’

ছবি মুক্তির আগেই ‘অ্যানিম্যাল’-এর দৈর্ঘ্য নিয়ে শুরু হয়েছিল আলোচনা। ওটিটি ও সিরিজ়ের যুগে ৩ ঘণ্টা ২১ মিনিটের ছবি কি আদৌ প্রেক্ষাগৃহের চেয়ারে বসিয়ে রাখতে পারবে দর্শককে? কৌতূহলীদের প্রশ্নের উত্তর দিতে গিয়ে রণবীর জানিয়েছিলেন, ‘অ্যানিম্যাল’ নাকি আদপে ৪ ঘণ্টার ছবি। পরে বঙ্গা নিজেই নাকি সম্পাদনা করে সেই ছবিকে ৩ ঘণ্টা ২১ মিনিটে এনে দাঁড় করিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE